ক্যাটাগরি: পুঁজিবাজার

মায়ানগর প্রকল্পে বড় বিনিয়োগ করবে বেক্সিমকো

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট লিমিটেড (বেক্সিমকো লিমিটেড) মায়ানগর নামে একটি আবাসন প্রকল্পে বড় অঙ্কের অর্থ বিনিয়োগ করবে। শ্রীপুর টাউনশিপ লিমিটেড নামের একটি কোম্পানির সাথে যৌথ উদ্যোগে এই আবাসান প্রকল্প বাস্তবায়ন করবে বেক্সিমকো। যেখানে বেক্সিমকোর মালিকানা ৭৫ শতাংশ এবং বাকি ২৫ শতাংশের মালিক হবে শ্রীপুর টাউনশিপ।

গতকাল রোববার অনুষ্ঠিত বেক্সিমকোর পরিচালনা পর্ষদের বৈঠকে মায়ানগর প্রকল্প বাস্তবায়নে শ্রীপুর টাউনশিপ লিমিটেডের সাথে চুক্তি এবং ওই প্রকল্পে বিনিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে জিরোকুপন বন্ড ইস্যু করে ১৫০০ কোটি টাকা সংগ্রহের সিদ্ধান্ত নেয় কোম্পানিটি। যার একটি বড় অংশ মায়ানগরে বিনিয়োগ করা হবে।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, নবীনগর-চন্দ্রা হাইওয়ের পাশে প্রায় ১০০ একর জমিতে ‘মায়ানগর’ প্রকল্প গড়ে তোলা হবে। যার একটি অংশে ১৮০০ অ্যাপার্টমেন্ট সমন্বিত আবাসান প্রকল্প তৈরি করা হবে। যেখানে স্বাস্থ্যসেবা, শিক্ষা, বিনোদন, খেলাধুলা এবং বিনোদনের পাশাপাশি অন্তর্ভুক্ত থাকবে সমস্ত প্রয়োজনীয় নাগরিক এবং জীবনধারার সুযোগ-সুবিধা।

আবাসন প্রকল্পের পাশাপাশি এখানে বাণিজ্যিক প্রকল্প গড়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। পাঁচ মিলিয়ন বর্গ ফুটের বাণিজ্যিক প্রকল্পে হোটেল, সার্ভিস অ্যাপার্টমেন্ট, কনভেনশন সেন্টার, শপিং মল তৈরি করা হবে। পুরো প্রকল্পটি সবুজ ও পরিবেশবান্ধব জনপদ হিসেবে গড়ে তুলবে বলে জানায় বেক্সিমকো।

প্রকল্পের ডিজাইন, ডেভেলপমেন্ট ও সুপারভিশনের জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আর্কিটেক্টকে দায়িত্ব দেওয়া হয়েছে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার