ক্যাটাগরি: জাতীয়

কেমিক্যালের অপব্যবহার বন্ধ করতে চায় সরকার

খাদ্যে ভেজালরোধে কেমিক্যালের অপব্যবহার বন্ধ করতে চায় সরকার। তাই এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে সুপারিশ করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। রোববার (৩ মার্চ) সংসদে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠক এ সুপারিশ করা হয়।

এ সময় খাদ্যে ভেজালরোধে কেমিক্যালের অপব্যবহার বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়। এ ছাড়াও ব্লু ইকোনোমি নিয়ে কাজ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয়ের তাগিদ দেওয়া হয়।

বিজ্ঞান ও প্রযুক্ত মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম কমিটিতে উপস্থাপন করা হয়। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কাজের সমন্বয় বৃদ্ধির সুপারিশ করা হয়। এ ছাড়া ক্যানসারের বিষয়ে গবেষণা বৃদ্ধিসহ স্ক্রিনিংয়ের ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন, কমিটির সভাপতি জাহিদ মালেক। বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়ারফেস ওসমান। উপস্থিত ছিলেন কমিটির সদস্য নিজাম উদ্দিন হাজারী, মির্জা আজম, ইকবালুর রহিম, মাহবুব উর রহমান, মো. আবদুস সবুর ও মো. ইয়াকুব আলী।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার