ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও মেটলাইফের ব্যাংকাস্যুরেন্স চালু

মেটলাইফ বাংলাদেশের সাথে অংশীদারিত্বের মাধ্যমে ইনস্যুরেন্স সেবা দিতে যৌথভাবে কাজ করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। রোববার (৩ মার্চ) রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সংক্রান্ত চুক্তি সই করা হয়। চুক্তির আলোকে মেটলাইফের তিনটি পণ্যসেবা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রাহকদের জন্য চালু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, নিয়ন্ত্রক সংস্থার অনুমতি সাপেক্ষে বালাদেশে প্রথমবারের মতো ব্যাংকাসুরেন্স উদ্বোধন করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও মেটলাইফ। এখন থেকে মেটলাইফের তিনটি ইনস্যুরেন্স সুবিধা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকেই গ্রাহকেরা গ্রহণ করতে পারবেন। তিন পণ্যের প্রথমটির নাম দেওয়া হয়েছে মেটলাইফ থ্রি পেমেন্ট প্ল্যান (এম৩পিপি), দিত্বীয়টি মেটলাইফ চাইল্ড এডুকেশন পেমেন্ট প্ল্যান (এমসিইপিপি) এবং সবশেষটি হলো মেটলাইফ রিটায়ারমেন্ট।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংলাদেশের প্রধান নির্বাহী নাসের এজাজ বিজয় বলেন, বাংলাদেশে সিইও হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে আমি ব্যাংকাস্যুরেন্সের পক্ষে কাজ করছি। কারণ, স্থানীয়ভাবে ইনস্যুরেন্স মোট দেশজ উৎপাদন (জিডিপি) ০.৪১ শতাংশ, যা কিনা বিমা খাতের ক্ষেত্রে অপার সম্ভাবনাকে নির্দেশ করে। ব্যাংকাস্যুরেন্সের মাধ্যমে আমাদের প্রশিক্ষিত ও সার্টিফাইড সহকর্মীরা আমাদের বিশ্বস্ত ক্লায়েন্ট ও গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ আর্থিক সেবা দেবে। ঝুঁকি ব্যবস্থাপনা, আর্থিক সুরক্ষা এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনাসহ ব্যাংকাস্যুরেন্স বিভিন্ন পরিপ্রেক্ষিতে একটি গুরুত্বপূর্ণ সেতু হিসেবে কাজ করবে। অধিকহারে ব্যাংকাস্যুরেন্স গ্রহনের ফলে ঝুঁকি বহুমুখীকরণ, কম প্রিমিয়াম, পুঁজিবাজারের উন্নয়ন এবং সামগ্রিক জিডিপি বৃদ্ধি পাবে।

তিনি জানান, বাংলাদেশে ব্যাংকাস্যুরেন্স বাস্তবায়নে মেটলাইফের সাথে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। কারণ আগামী ২০৩১ সালের মধ্যে বিশ্বব্যাপী বিমা খাতের আকার হবে দ্বিগুন।

মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাথে আমাদের ব্যাংকাস্যুরেন্স কার্যক্রম বাংলাদেশে গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদা দায়িত্বের সাথে পূরণ ও বিমার ব্যাপারে আস্থা দৃঢ় করার জন্য আমাদের দীর্ঘমেয়াদী প্রয়াসের প্রতিফলন। আমি বিশ্বাস করি যে, ব্যাংকাস্যুরেন্স আর্থিক নিরাপত্তার একটি কার্যকর পদ্ধতি হিসাবে আবির্ভূত হবে। কারণ এটি ব্যাংকের গ্রাহকদের জন্য মেটলাইফের বিশ্বস্ত বিমার সুরক্ষা নিয়ে জীবনের নানা পরিকল্পনার বাস্তবায়ন করা আরো সহজ করবে।

সহনশীলতা ও বাংলাদেশের প্রবৃদ্ধির অসাধারণ যাত্রায় একটি অবিচল অংশীদার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ১১৯ বছর ধরে বিস্তৃত অঙ্গীকারের উত্তরাধিকারকে সমর্থন করে। এই নতুন অফারটি বাংলাদেশের খুচরা ব্যাংকিং শিল্পকে রূপান্তরিত করতে ব্যাংকের উত্তরাধিকারে আরেকটি ‘প্রথম’ যোগ করেছে। স্টান্ডার্ড চার্টার্ড এদেশে শুধু প্রথম ক্রেডিট কার্ড চালুই নয়, সেই সাথে প্রথম এটিএম, ইন্টারনেট ব্যাংকিং সমাধান এবং বাংলাদেশে একটি স্বয়ংক্রিয় ২৪ ঘন্টা কল সেন্টারও প্রথম চালু করেছিল।

এছাড়া, মেটলাইফ দেশের শীর্ষস্থানীয় বিমা কোম্পানি। যারা শিক্ষা, স্বাস্থ্য, সঞ্চয় ও বিনিয়োগ এবং অবসরগ্রহনসহ বিভিন্ন প্রয়োজনের জন্য বিস্তৃত পরিসরে বিমা সমাধান অফার করে। মেটলাইফের গ্রাহকের দাবি নিষ্পত্তির অসামান্য রেকর্ড রয়েছে। ২০২৩ সালে মেটলাইফ ২ হাজার ৯৮১ কোটি টাকার দাবি নিষ্পত্তি করে। বিগত ৬ বছরে নিষ্পত্তি করা দাবির সংখ্যা ১০ হাজার ৫০০ কোটি টাকার বেশি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার