ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

ব্র্যাক ব্যাংক ও জেপি মরগান চেজ ব্যাংকের মধ্যে চুক্তি

ইনওয়ার্ড এবং আউটওয়ার্ড রেমিট্যান্স সহজতর করতে মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম ব্যাংক জেপি মরগান চেজের সাথে চুক্তি করেছে ব্র্যাক ব্যাংক পিএলসি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংক এবং জেপি মরগানের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তি অনুযায়ী, জেপি মরগানের ‘এক্সপেডাইট সিলেক্ট রিসিট’ নামক সুবিধার মাধ্যমে এখন থেকে গ্রাহকরা সহজেই ৪০টি ভিন্ন মুদ্রায় রেমিট্যান্স গ্রহণ করতে পারবেন। এই ব্যাংক-টু-ব্যাংক প্রক্রিয়ার ফলে বাংলাদেশে গ্রাহকদের ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে সহজে এবং দ্রুত টাকা চলে আসবে।

এর আগে ব্র্যাক ব্যাংক জেপি মরগান ‘এক্সপেডাইট সিলেক্ট পেমেন্টস’ সেবাটির সাথেও যুক্ত হয়, যেটির মাধ্যমে বিশ্বব্যাপী ১২০টি ভিন্ন মুদ্রায় পেমেন্ট করা যায়। এই নিরাপদ এবং আন্তর্জাতিক পেমেন্ট সুবিধার মাধ্যমে ব্র্যাক ব্যাংক পিএলসি রেমিট্যান্স সুবিধাভোগীদের দোরগোড়ায় দ্রুত ও ঝামেলাহীন রেমিট্যান্স সেবা পৌঁছে দিতে যাচ্ছে। এই ইনওয়ার্ড রেমিট্যান্স সুবিধাটি বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে দেশের বৈদেশিক মুদ্রা প্রবাহ বৃদ্ধিতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারপারসন মেহেরিয়ার এম. হাসান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড এফআই মো. শাহীন ইকবাল এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে জেপি মরগানের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড গ্লোবাল হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস গ্রুপ (এফআইজি) সেলস ফর পেমেন্টস কিয়াট সেং লিম, এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব এপিএসি প্রোডাক্ট সলিউশনস স্পেশালিস্ট শিবু থমাস এবং এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব জেপি মরগান চেজ ব্যাংক অ্যাট বাংলাদেশ অফিস সাজ্জাদ আনাম।

শেয়ার করুন:-
শেয়ার