ক্যাটাগরি: জাতীয়

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন হামিদা পারভীন

রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা পেলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এর যুগ্ম পুলিশ কমিশনার হামিদা পারভীন।

মামলার রহস্য উদঘাটন, গণমুখী পুলিশি সেবা নিশ্চিত করা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তিনি পিপিএম-সেবা পদকে ভূষিত হন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক পরিয়ে দেন তাকে।

২০০৩ সালে ২১ তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগ দেন হামিদা। এই ২০ বছরের চাকরি জীবনে তিনি বাংলাদেশ পুলিশের বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন। এর আগে ২০০৯ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (আইভোরিকোস্টে) অংশগ্রহণ করে জাতিসংঘ শান্তি রক্ষা পদক পেয়েছেন তিনি।

২০১৬ সালে তিনি পুলিশ সুপার হিসাবে পদোন্নতি পেয়ে ডিমপির প্রতিরক্ষা বিভাগে প্রথম নারী কর্মকর্তা হিসাবে ৩ বছরের বেশি সময় কাজ করেন। দীর্ঘ সময় এ বিভাগের দায়িত্ব পালনে তার পেশাদারিত্ব, দক্ষতা, বিচক্ষনতার স্বীকৃতি স্বরূপ ২০১৬ এবং ২০১৮ সালে দুইবার তাকে আইজিপি ব্যাজ এবং ২০১৭ সালে পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়।

পেশাগত দায়িত্বপালন ছাড়াও নিজ উদ্যেগে বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত রেখেছেন বাংলাদেশ পুলিশের এই নারী সদস্য। সমাজের বিভিন্ন স্তরের নারীদের সুরক্ষা নিশ্চিতে সরাসরি ভূমিকা রাখায় ২০২২ সালে তৃতীয়বারের মতো তাকে আইজিপি ব্যাজ হয়।

শেয়ার করুন:-
শেয়ার