ক্যাটাগরি: পুঁজিবাজার

দুই কোম্পানির শেয়ারে বিক্রেতা শূন্য

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর এক ঘন্টা ২৫ মিনিটের মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে দুই কোম্পানির শেয়ারে। এতে কোম্পানি দুটির শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

কোম্পানি দুটি হচ্ছে- কাট্টলী টেক্সটাইল এবং এসইএমএল লেকচার ইকুইটি ম্যানেজমেন্ট ফান্ড।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কাট্টলী টেক্সটাইল: বুধবার কাট্টলী টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮ টাকা ৮০ পয়সা। আজ বৃহস্পতিবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৮ টাকা ৮০ পয়সায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২০ টাকা ৬০ পয়সায়। এ হিসেবে কোম্পানির শেয়ার দর ১ টাকা ৮০ পয়সা বা ৯ দশমিক ৫৭ শতাংশ বেড়েছে। এসময় কোম্পানিটির ৫১ লাখ ২৯ হাজার ৩৯০টি। এসময়ে ১৯ টাকা ৭০ পয়সা থেকে ২০ টাকা ৬০ পয়সায় ৯ লাখ ৭০ হাজার ৪৮৪টি শেয়ার ক্রয়ের আবেদন থাকলেও বিক্রেতার ঘর শূন্য ছিল।

এসইএমএল লেকচার ইকুইটি ম্যানেজমেন্ট ফান্ড: বুধবার এসইএমএল লেকচার ইকুইটি ম্যানেজমেন্ট ফান্ডে ইউনিটের ক্লোজিং দর ছিল ৭ টাকা 8০ পয়সা। বৃহস্পতিবার কোম্পানির ইউনিট লেনদেন শুরু হয়েছে ৭ টাকা ৮০ পয়সায়। সর্বশেষ কোম্পানির ইউনিট লেনদেন হয়েছে ৮ টাকা ৫০ পয়সায়। এ হিসেবে গতকালের তুলনায় কোম্পানির ইউনিটদর ৭০ পয়সা বা ৮ দশমিক ৯৭ শতাংশ বেড়েছে। এসময় কোম্পানিটির ৩৩ লাখ ৪১ হাজার ৩০৬টি ইউনিট হাতবদল হয়েছে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার