বিনিয়োগ শিক্ষা ইউনিয়ন পর্যায়ে নিয়ে যেতে চাই: বিআইসিএম নির্বাহী প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-২৭ ১৪:৪৭:৩১, আপডেট: ২০২০-১০-২৮ ০০:০৯:৩৫

বাংলাদেশ ইনিস্টিটিউট অফ ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেছেন, বিনিয়োগ শিক্ষা সারাদেশে ছড়িয়ে দিতে কাজ করছে বিআইসিএ। আমরা দেশের ইউনিয়ন পর্যায়ে এই শিক্ষা নিয়ে যেতে চাই।

তিনি বলেন, বিনিয়োগ শিক্ষা হতে হবে সাধারণ মানুষের ভাষায়। আমরা সেই কাজটিই করছি।

মঙ্গলবার (২৭ অক্টোবর) অর্থসূচকের সহযোগী প্রতিষ্ঠান আমার টাকা. নেটের উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মাহমুদা আক্তার বলেন, আর্থিক স্বাক্ষরতার গুরুত্ব সর্বজন বিদিত। সাধারণ শিক্ষা আর আর্থিক শিক্ষা এক নয়। আর্থিক শিক্ষা সম্পর্কে যথাযথ জ্ঞান না থাকলে বিনিয়োগে ঝুঁকি থেকে যায়। তাই এ বিষয়ে একটা প্রোপার গাইড যদি আমরা দিতে পারি তাহলে খুব ভালো হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) চেয়াম্যান ড. মো. মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমার টাকার সম্পাদক জিয়াউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বাংলাদেশের পুঁজিবাজারের সম্ভবনার দুয়ার খুলেছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

তিনি বলেন, পুঁজিবাজারের যে অপার সম্ভবনা রয়েছে সেই সম্ভাবনাকে কাজে লাগাতে সরকার কাজ করছে। আমরা চাই একটি স্বচ্ছ ও সুন্দর পুঁজিবাজার। এ পুঁজিবাজার গঠন করার জন্য যে পদক্ষেপ দেওয়ার দরকার সরকার ও আমাদের পক্ষ থেকে সব পদক্ষেপ নেওয়া হবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।