মিউচুয়াল ফান্ডকে পপুলার করার চেষ্টা করছি: বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-২৭ ১৩:৫১:৩৬, আপডেট: ২০২০-১০-২৮ ০০:১০:১২

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, মিউচুয়াল ফান্ডকে পপুলার করার চেষ্টা করছি। যারা হিসেব পারে না তাদেরকে বলবো মিউচুয়াল বিনিয়োগ করতে। মিউচুয়াল ফান্ডে ডিসিপ্লিন থাকবে।

আজ (২৭ অক্টোবর) ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতি বিষয়ক দেশের প্রথম অনলাইন পত্রিকা অর্থসূচকের সহযোগী প্রতিষ্ঠান আমার টাকা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মিউচ্যুয়াল ফান্ডগুলোর ১০-১৮ শতাংশ লভ্যাংশ দেওয়ার সক্ষমতা আছে জানিয়ে বিএসইসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশের পুঁজিবাজারের সম্ভবনার দুয়ার খুলেছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

তিনি আরও বলেন, পুঁজিবাজারের যে অপার সম্ভবনা রয়েছে সেই সম্ভাবনাকে কাজে লাগাতে সরকার কাজ করছে। আমরা চাই একটি স্বচ্ছ ও সুন্দর পুঁজিবাজার। এ পুঁজিবাজার গঠন করার জন্য যে পদক্ষেপ দেওয়ার দরকার সরকার ও আমাদের পক্ষ থেকে সব পদক্ষেপ নেওয়া হবে।

আমার টাকা’র সম্পাদক জিয়াউর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) চেয়াম্যান ড. মো. মোশাররফ হোসেন। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ ইনিস্টিটিউট অফ ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার।

উল্লেখ্য, দেশে পারসোনাল ফাইন্যান্স বিষয়ক প্রথম অনলাইন পোর্টাল আমার টাকা’র যাত্রা শুরু হচ্ছে আজ। রাজধানীর তোপখানা রোডে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অফ ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর মিলনায়তনে ভিন্নমাত্রার এই পোর্টালটির উদ্বোধন করা হয়।

পোর্টালটি সঞ্চয়, বিনিয়োগ, ব্যাংকিং, বীমা, আবাসান, আয়কর ও কেনাকাটা সংক্রান্ত বিষয়ে তথ্যপূর্ণ ফিচার প্রকাশ করবে। এছাড়া থাকবে এসব বিষয়ের উপর গুরুত্বপূর্ণ নানা টিপস।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।