ক্যাটাগরি: খেলাধুলা

বাংলাদেশ সফরের দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

বাংলাদেশের মাঠে, বিশেষ করে মিরপুর শেরে বাংলায় বরাবরই সুবিধা পেয়ে থাকে স্পিনাররা। সেখানে সিরিজের সব ম্যাচই হবে এই মাঠে। তাই স্কোয়াডে স্পিনারদের আধিক্য রেখেই দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। চার বিশেষজ্ঞ স্পিনার নিয়ে বাংলাদেশ সফরে আসছে বিশ্বচ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার স্পিন আক্রমণের নেতৃত্ব দিবেন সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা অ্যাশলি গার্ডনার। ব্যাটও ভালো চালাতে পারেন তিনি। তার সঙ্গে রয়েছেন বাঁহাতি স্পিনার সোফি মলিনিউ এবং দুই লেগ স্পিনার অ্যালানা কিং ও জর্জিয়া ওয়্যারহ্যাম। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার জেস জোনাসেন।

চমক হিসেবে প্রায় দুই বছর পর দলে ফিরেছেন পেসার টায়লা ভ্যালেমিক। ঘণ্টায় ১৪ কিলোমিটার গতিতে বল করার অভিজ্ঞতা রয়েছে এই পেসারের। তারপরও একাদশে জায়গা পাওয়া কঠিন তার জন্য। পেসার মেগান শুট ও ডার্সি ব্রাউনদের সঙ্গে পেস বোলিং অলরাউন্ডার এলিস পেরি, তাহলিয়া মাকগ্রা, কিম গার্থ ও অ্যানাবেল সাদারল্যান্ড রয়েছেন স্কোয়াডে।

এর আগে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এলেও এবারই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়ার নারী দল। এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি। যেখানে ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন’স চ্যাম্পিনশিপের অংশ।

আগামী ১৭ মার্চ বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। ২১ মার্চ প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ। বাকি দুই ওয়ানডে ২৪ ও ২৭ মার্চ। এরপর ৩১ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ২ ও ৪ এপ্রিল। সবকটি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

অস্ট্রেলিয়া স্কোয়াড

অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), ডার্সি ব্রাউন, অ্যাশলি গার্ডনার, কিম গার্থ, অ্যালানা কিং, ফিবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মলিনিউ, বেথ মুনি, এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়্যারহ্যাম, টায়লা ভ্যালেমিক, গ্রেস হ্যারিস (শুধু টি-টোয়েন্টি)।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার