চীনে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ স্থগিত

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২০-০১-৩০ ১৭:৫৬:৫৭

করোনাভাইরাস আতঙ্কে চীনে নানজিংয়ে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব অ্যাথলেটিক্স ইনডোর চ্যাম্পিয়নশিপসহ বেশকিছু ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে কয়েকটি প্রতিযোগিতার ভেন্যু বদল করা হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী বিশ্ব অ্যাথলেটিক্সের গভর্নিং বডি এমন সিদ্ধান্ত নিয়েছে। চীন থেকে বিশ্ব অ্যাথলেটিক্স ইনডোর চ্যাম্পিয়নশিপ সরিয়ে অন্য কোনো দেশে আসর আয়োজনের কথা ভাবছে ইভেন্টটির অভিভাবক সংস্থা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

চীনে করোনাভাইরাসে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭০ জনের। আক্রান্তের শিকার প্রায় ৮ হাজার। এই ভাইরাসের উৎপত্তিস্থল উহান থেকে নানজিংয়ের দূরত্ব ৩৭০ মাইল। ১৩ থেকে ১৫ মার্চ এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিলে।

প্রতিযোগিতা স্থগিতের আগে বাংলাদেশের ছয় অ্যাথলেটের এবারের আসরে অংশ নিতে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়। ৬০ মিটার স্প্রিন্ট্রে বিকেএসপির হাসান আলী, ইসমাইল হোসেন, উচ্চ লম্ফে মাহফুজুর রহমান শুভ, দীর্ঘ লম্ফে আল-আমিন, ৪০০ মিটারে জহির রায়হান ডনস এবং ৮০০ ও ১৫০০ মিটারে আল-আমিনের এ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

এদিকে চীনের জিয়াংসু প্রদেশের নানজিং শহরে মেয়েদের অলিম্পিক ফুটবল বাছাইপর্ব আগামী মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বাছাইপর্বের শুরুটা অনুষ্ঠিত হওয়ার কথা উহানে। কিন্তু এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এ সপ্তাহে বাছাইপর্বটি সিডনিতে স্থানান্তর করেছে। কিছু ম্যাচ সার্বিয়াতেও আয়োজন করা হবে।

চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশন (সিএফসি) এক বিজ্ঞপ্তিতে জানায়, করোনাভাইরাসে জন্য অ্যাথলেটদের স্বাস্থ্যের কথা ভেবে বাছাইপর্বের ম্যাচগুলো চীনে আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব খেলোয়াড় ও অফিশিয়ালের নিরাপত্তাই সবার আগে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।