ক্যাটাগরি: পুঁজিবাজার

আড়াই ঘণ্টায় বিক্রেতা শূন্য ৪ কোম্পানির শেয়ারে

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুর আড়াই ঘন্টার মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে ৪ কোম্পানির শেয়ারে। এতে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

কোম্পানিগুলো হলো: মনোস্পুল পেপার, মুন্নু ফেব্রিক্স, এনআরবি ব্যাংক, প্রাইম ফাইন্যান্স ফাস্ট মিউচুয়াল ফান্ড।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এনআরবি ব্যাংক: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে আজ প্রথম লেনদেন শুরু করেছে এনআরবি ব্যাংক লিমিটেড। ব্যাংকটির শেয়ারের ওপেনিং দর ছিলো ১০ টাকা। সর্বশেষ শেয়ার লেনদেন হয়েছে ১১ টাকায়। অর্থাৎ শেয়ারদর ১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে। এ সময়ের মধ্যে মোট ১৫ হাজার ৬৮০টি শেয়ার ২৫ বার হাতবদল হয়ে লেনদেন হয়েছে।

মনোস্পুল পেপার: রোববার মনোস্পুল পেপারের শেয়ারের ক্লোজিং দর ছিল ২০১ টাকা ৬০ পয়সা। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২১৯ টাকা ২০ পয়সায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২১৯ টাকা ২০ পয়সায়। এ হিসেবে গত কার্যদিবসের তুলনায় কোম্পানির শেয়ার দর ১৭ টাকা ৬০ পয়সা বা ৮.৭৩ শতাংশ বেড়েছে। এসময় কোম্পানিটির ২ লাখ ৩৬ হাজার ৫৯৯টি শেয়ার হাতবদল হয়েছে।

মুন্নু ফেব্রিক্স: রোববার মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬ টাকা ৯০ পয়সা। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭ টাকা ১০ পয়সায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২৯ টাকা ৫০ পয়সায়। এ হিসেবে গত কার্যদিবসের তুলনায় কোম্পানির শেয়ার দর ২ টাকা ৬০ পয়সা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে। এসময় কোম্পানিটির মাত্র ৫৩ লাখ ৩০ হাজার ২০০টি শেয়ার হাতবদল হয়েছে।

প্রাইম ফাইন্যান্স ফাস্ট মিউচুয়াল ফান্ড: রোববার প্রাইম ফাইন্যান্স ফাস্ট মিউচুয়াল ফান্ডের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩২ টাকা ১০ পয়সায়। সর্বশেষ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৩৫ টাকা ২০ পয়সায়। এ হিসেবে গত কার্যদিবসের তুলনায় কোম্পানির শেয়ার দর ৩ টাকা ২০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে। এসময় কোম্পানিটির ১৩ লাখ ৯৯ হাজার ৭৬৬টি শেয়ার হাতবদল হয়েছে।

অর্থসংবাদ/কাফি

শেয়ার করুন:-
শেয়ার