দিল্লি, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট শুরু করছে বিমান

দিল্লি, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট শুরু করছে বিমান
প্রায় আট মাস বন্ধ থাকার পর আবারো ভারতের তিন গন্তব্যে ফ্লাইট শুরু করতে যাচ্ছে রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বাক্ষরিত এয়ার বাবল চুক্তির অধীনে দিল্লি, চেন্নাই ও কলকাতা রুটে ফ্লাইট শুরু করবে বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ প্রসঙ্গে জানান, ২৯ অক্টোবর থেকে ঢাকা-দিল্লি-ঢাকা, ১ নভেম্বর ঢাকা-কলকাতা-ঢাকা ও ১৫ নভেম্বর ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা শুরু করবে বিমান। যাত্রীরা বিমান সেলস সেন্টার, মোবাইল অ্যাপ, ওয়েবসাইট ও ট্রাভেল এজেন্টের মাধ্যমে টিকিট ক্রয় করতে পারবেন। কভিড সংক্রান্ত শর্ত/নির্দেশনা ও ফ্লাইট শিডিউল বিমানের ওয়েবসাইটে পাওয়া যাবে।

জানা গেছে, ভারত গমনের ক্ষেত্রে প্রত্যেক যাত্রীকেই নভেল করোনাভাইরাস পরীক্ষা করে বাংলাদেশ থেকে যেতে হবে। এছাড়া ভারতে গমনের পর নিজ খরচে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে যাত্রীদের।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাস মহামারীর কারণে প্রায় আট মাস বন্ধ থাকার পর ভারতের সঙ্গে ‘এয়ার বাবল’ ব্যবস্থাপনায় ২৮ অক্টোবর আকাশপথে দুই দেশের মধ্যে যোগাযোগ পুনরায় চালু হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা এয়ারলাইনস ও নভোএয়ার—এ তিন বাংলাদেশী এয়ারলাইনস সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনা করবে। প্রতি সপ্তাহে একইসংখ্যক ফ্লাইট পরিচালনা করবে ভারতের পাঁচ এয়ারলাইনস এয়ার ইন্ডিয়া, ভিস্তারা, ইন্ডিগো, স্পাইসজেট ও গোএয়ার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু