ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

দিনাজপুরে সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোগে দিনাজপুরের খানসামায় স্বল্প মুনাফায় ক্ষুদ্র বিনিয়োগ ও ভুট্টাচাষীদের মধ্যে ৪% মুনাফায় বিনিয়োগ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এসআইবিএলের রানীরবন্দর শাখার আয়োজনে গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এসব বিনিয়োগ বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধান মো. শাহরিয়ার খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং প্রধান আলোচক হিসেবে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির রাজশাহীর নির্বাহী পরিচালক মোহাম্মদ শহীদ হোসেন, ব্যাংকের এসএমই বিভাগের প্রধান মো. সাদাত আহমদ খান ও রানীরবন্দর শাখার ব্যবস্থাপক মো. আওলাদ হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, তিন শতাধিক ভুট্টাচাষীসহ অন্যান্য কৃষক ও ব্যাংকের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, কৃষিখাতে বিনিয়োগ বিতরণ বাংলাদেশ সরকারের একটি অগ্রাধিকার প্রাপ্ত খাত। এই খাতে বিনিয়োগের বিপরীতে আদায়ও খুব ভালো। বিগত বছরের ক্রমবর্ধমান বিনিয়োগ এবং শতভাগ আদায়ের সফলতার ধারাবাহিকতায় এবার তৃতীয়বারের মত বেশ বড় পরিসরে ১৫২ জন কৃষককে ১১৬.৭০ লক্ষ টাকা বিনিয়োগ বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতে এই খাতে বিনিয়োগ বৃদ্ধি করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রধান আলোচক মো. তাজ উদ্দিন সোশ্যাল ইসলামী ব্যাংকের এই উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, দিনাজপুর জেলার এই অঞ্চল ভূট্টা চাষে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আশা প্রকাশ করেন, সোশ্যাল ইসলামী ব্যাংকের রানীরবন্দর শাখা হতে নেয়া কৃষি ও ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ ও আদায়ের এই কার্যক্রম বিগত বছরের ন্যায় চলতি বছরেও সফলতার সাথে পরিচালিত হবে ও পর্যায়ক্রমে সম্প্রসারিত হবে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার