আরএন স্পিনিংয়ের লভ্যাংশ না দেয়ার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-২৫ ১৭:৫৫:১৬, আপডেট: ২০২০-১০-২৫ ১৮:৩৯:৩৬

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি আরএন স্পিনিং লিমিটেড গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোন লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। গত বছর কোন লভ্যাংশ দেয়নি কোম্পানিটি।

আজ রোববার (২৫ অক্টোবর) সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত গ্রহণ করে।

সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি কনসুলেটেড আয় (ইপিএস) করেছে ৮৮ পয়সা। গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির ঋণাত্বক ইপিএস হয়েছিল ১৫ টাকা ৪৭ পয়সা।

কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩ পয়সা। এর আগের বছর ছিলো ১ টাকা ২১ পয়সা। আর শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬১ পয়সা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১ টাকা ১০ পয়সা।

শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।