বিশিষ্ট কন্ঠশিল্পী হাসিনা মমতাজের কুলখানি ২১ ফেব্রুয়ারি বাদ আসর

বিশিষ্ট কন্ঠশিল্পী হাসিনা মমতাজের কুলখানি আগামী বুধবার (২১ ফেব্রুয়ারি) বাদ আসর ধানমন্ডি ঈদগাহ মসজিদে (মহিলাদের ঊনার বাসায়) অনুষ্ঠিত হবে। গত রবিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৯ বছর। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বর্তমানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা।

২০১৯ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে শিল্পকলা পদক গ্রহণ করছেন হাসিনা মমতাজ।

পরিবার সূত্রে জানা গেছে, আগামী ২১ ফেব্রুয়ারি মরহুমের রুহের মাগফেরাতের জন্য এক দোয়া মাহফুলের আয়োজন করা হয়েছে। একই সঙ্গে কুলখানি অনুষ্ঠান পুরুষদের জন্য ধানমন্ডির ঈদগাহ মসজিদে অনুষ্ঠিত হবে। আর মহিলাদের জন্য ধানমন্ডির বাসায় আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, হাসিনা মমতাজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভূগোল বিভাগের ছাত্রী ছিলেন। ঢাবি থেকে অধ্যয়ন সম্পন্ন করে ষাট ও সত্তরের দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী ছিলেন হাসিনা মমতাজ। ৬৯ ও ৭১ সালে সংগীতের মাধ্যমে তিনি ব্যাপক আন্দোলন গড়ে তোলার চেষ্টা করেন। তিনি সংগীতে বিশেষ অবদানের জন্য শিল্পকলা একাডেমি পুরস্কার পেয়েছেন। তাঁর স্বামী রফিকুল ইসলাম খান ছিলেন ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:-
শেয়ার