ক্যাটাগরি: খেলাধুলা

সন্ধ্যায় মাঠে নামছে সাকিব-তামিমের দল

চলতি বিপিএলে অন্যতম অভিজ্ঞ দল ফরচুন বরিশাল। এই দলে আছেন বাংলাদেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডবের তিনজনই। মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর পাশাপাশি দলের আরেক বড় নাম মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই কার্যকরী জাতীয় দলের নিয়মিত এই মুখ।

অন্যদিকে দেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানকে নিয়ে দল গড়েছে রংপুর। উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান নেতৃত্বে শেখ মেহেদী, শামীম হোসেন, রনি তালুকদাররাও আছেন এই দলে।

ঘরোয়া এই টুর্নামেন্টের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বরিশাল ও রংপুর। তবে তারকাবহুল দুই দলের লড়াই ছাপিয়ে ওই ম্যাচে বাড়তি উত্তাপ ছড়ায় সাকিব-তামিমের দ্বৈরথ। বয়সভিত্তিক দল থেকেই একে অপরের বন্ধু ছিলেন। তবে সাম্প্রতিক সময়ে তাদের তিক্ততা চরমে।

মর্যাদার সেই লড়াইয়ে রংপুরকে ৫ উইকেটে হারিয়েছিল বরিশাল। এবার দ্বিতীয় লেগে ফের আলোচনায় সাকিব-তামিমের দ্বৈরথ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

দেশের বড় এই দুই তারকার লড়াইয়ে বাড়তি মাত্রা যোগ করছে ম্যাচের ভেন্যু। তামিমের নিজ শহর চট্টগ্রামে গড়াবে ম্যাচটি।

গত কয়েক ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেও চট্টলায় এসে দুয়োধ্বনি শুনেছেন সাকিব। আজ সেই মাত্রা আরও ভয়ঙ্কর রূপ নেওয়ার শঙ্কা রয়েছে।

অন্যদিকে তামিমের সামনেও নতুন চ্যালেঞ্জ। নিজের শহরে সাকিব-তামিম দ্বৈরথে নিশ্চয়ই বড় কোনো ইনিংস খেলতে চাইবেন বন্দরনগরীর এই ক্রিকেটার।

বিশ্বকাপের আগে থেকেই রীতিমতো সংবাদের শিরোনামে তামিম এবং সাকিবের দ্বন্দ্ব। সাম্প্রতিক সময়ে বিতর্কিত বেশ কিছু মন্তব্য-ইস্যুতে তাদের মধ্যে দূরত্ব আরও বেড়েছে। বেশ কয়েক মাস একসঙ্গে জাতীয় দলে খেলেননিও দেশের ক্রিকেটের অন্যতম বড় এই দুই তারকা।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার