ক্যাটাগরি: পুঁজিবাজার

বিএসইসির চেয়ারম্যানের মায়ের মৃত্যুতে কমিশনের শোক

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা বিশিষ্ট কণ্ঠশিল্পী বেগম হাসিনা মমতাজের মৃত্যুতে কমিশন থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) এক শোক বার্তায় বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিএসইসির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেছেন।

শোক বার্তায় বলা হয়, বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা হাসিনা মমতাজ আজ রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ধানমন্ডি’র জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৯ বছর। আগামীকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) বাদ যোহর মরহুমার জানাযা ধানমন্ডির ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। হাসিনা মমতাজ ৬০ এর দশক থেকে কন্ঠশিল্পী হিসেবে জনপ্রিয়তা লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের ছাত্রী ছিলেন এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। পরবর্তীতে ৬৯ এর গণআন্দোলন এবং মুক্তিযুদ্ধের সময়েও সংগীতের মাধ্যমে স্বাধীনতাকামী মানুষকে অনুপ্রেরণা দেন তিনি। জনপ্রিয় গান ‘তন্দ্রাহারা নয়ন আমার…’সহ আরো অনেক তাৎপর্যপূর্ণ গানের জন্য তিনি স্মরণীয়। কণ্ঠসংগীতে বিশেষ  অবদানের জন্য ২০১৯ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে শিল্পকলা পদক লাভ করেন তিনি। তাঁর স্বামী বিশিষ্ট ব্যাংকার মরহুম রফিকুল ইসলাম ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। বেগম হাসিনা মমতাজের একমাত্র পুত্র শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক ডিন এবং বর্তমানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান। তিনি একমাত্র পুত্র, পুত্রবধূ শেনীন রুবাইয়াত, দুই নাতিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এতে আরও বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষ হতে আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

শেয়ার করুন:-
শেয়ার