ক্যাটাগরি: জাতীয়

অগ্নিনিরাপত্তা খাতে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন অগ্নিনিরাপত্তা খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। তিনি এ খাতের স্থানীয় বাজার বিকাশের জন্য স্থানীয় ও বিদেশি বিনিয়োগকারীদের আহ্বান জানিয়ে বলেছেন, অগ্নিনিরাপত্তা এখন আমাদের জীবনের অংশ হয়ে গেছে। এ খাতের বাজার বড় হচ্ছে।

তিনি ১৮ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশে সুরক্ষা খাতে বিনিয়োগ ও বাণিজ্যের সম্ভাবনা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৭ ফেব্রুয়ারি থেকে তিন দিনব্যাপী নবম আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো আয়োজন করেছে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব)। মেলায় ৩০টি দেশের ১০০ ব্র্যান্ডের প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এর আগে অনুষ্ঠিত হয় ‘অগ্নিনিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনায় সামনের চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনার। এতে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান। বিশেষজ্ঞ প্যানেলে ছিলেন ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্সের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবু নাঈম মো. শহীদুল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম প্রমুখ।

শেয়ার করুন:-
শেয়ার