ক্যাটাগরি: আন্তর্জাতিক

এবার জুতা ব্যবসায় নামলেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নাম সম্বলিত ‘ট্রাম্প স্নিকারস’ জুতা বাজারে এনেছেন। ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়ার প্রচারণার মধ্যেই নতুন এই ব্যবসায় এসেছেন ট্রাম্প।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ব্যবসায় জালিয়াতির অভিযোগে জরিমানা গুনার একদিন পর ফিলাডেলফিয়ায় এক জমকালো অনুষ্ঠানে তিনি তাঁর ব্র্যান্ডের উদ্বোধন ঘোষণা করেন। মঞ্চে উঠেই সোনালি রঙ্গের এক জোড়া স্নিকার জুতা ট্রাম্প উপস্থিত জনতার সামনে তুলে ধরেন ট্রাম্প।

এ সময় ভিড়ের মধ্য থেকে দুয়ো ও প্রশংসাধ্বনি ভেসে আসে। আর উদ্বোধনের আগেই অনলাইনে এই ব্র্যান্ডের এক জোড়া জুতা ৩৯৯ ডলারে বিক্রি হয়ে গিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাম্প বলেন, ‘আমি অনেক দিন ধরেই এ রকম একটা কিছু চাচ্ছিলাম। আমার কিছু অসাধারণ কর্মী আছেন যারা আমাকে এই বিষয়ক ধারণা দিয়েছিলেন। গত ১২-১৩ বছর ধরে আমি এটা করতে চাচ্ছিলাম। আমার দৃঢ় বিশ্বাস, এই পদক্ষেপ সফল হবে।’

ওয়েবসাইটে ট্রাম্প আরও দুই জোড়া জুতাও তালিকাভুক্ত করেছেন। সেগুলোর নাম দিয়েছেন ‘টি’ এবং ‘৪৫’। এগুলোর মূল্য প্রতিজোড়া ১৯৯ মার্কিন ডলার বা প্রায় ২২ হাজার টাকা।

ওয়েবসাইট অনুসারে, ট্রাম্প বা তার কোনো সংগঠন এই জুতা উৎপাদন, ডিজাইন বা বাজারজাতকরণের সাথে সরাসরি জড়িত নন। একটি চুক্তির ভিত্তিতে তারা ট্রাম্পের নাম ও ছবি ব্যবহার করছে।

এর আগে, গত শুক্রবার জালিয়াতি মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর ব্যবসায় প্রতিষ্ঠানকে ৩৫৪ দশমিক ৯ মিলিয়ন ডলার বা প্রায় সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার