ক্যাটাগরি: জাতীয়

রমজানে পরিবর্তন হবে মেট্রোরেলের সময়সূচি

যাত্রীদের চাহিদার কথা বিবেচনায় নিয়ে শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে পিক আওয়ারে প্রতি ৮ মিনিট পরপর মেট্রোরেল চলবে। তবে রমজানে আলাদা সময়সূচি দেয়া হবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে মেট্রোরেল কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

তিনি বলেন, বর্তমানে মেট্রোরেল দিনে ১৫২ বার যাতায়াত করে। কিন্তু শনিবার থেকে ২৬টি ট্রিপ বেড়ে যাবে। এতে ১৭৮ বার যাতায়াত করবে। বর্তমানে মেট্রোরেল গড়ে প্রায় ২ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহন করে। আর প্রতিদিন একটি ট্রেনে ১ হাজার ৭৫০ জন যাত্রী যাতায়াত করছেন।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক বলেন, পিক আওয়ারে মেট্রোরেল চলাচলের সময় ১০ মিনিট থেকে ৮ মিনিটে নিয়ে এসেছি। বর্তমানে পিক আওয়ারে ১০ মিনিট ও অফপিক আওয়ারে ১২ মিনিট সময় নিয়ে ট্রেন ছাড়া হয়। নতুন নিয়ম শুধু পিক আওয়ারের জন্য প্রযোজ্য, যা শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে কার্যকর হবে।

রমজানে মেট্রোরেলের সূচিতে কোনো পরিবর্তন আসবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এম এ এন ছিদ্দিক বলেন, রমজান শুরু হলে ট্রেন চলাচলের সময় পরিবর্তন হবে। অবশ্য সেটা চাঁদ দেখার সঙ্গে সম্পৃক্ত। পরে তা ব্রিফিং করে জানিয়ে দেয়া হবে।

মেট্রোরেলের ভাড়া কমানো-বাড়ানো নিয়ে তিনি বলেন, ভাড়া বাড়ানো বা কমানোর কোনো পরিকল্পনা নেই। তবে যদি জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মেট্রোরেলের ওপর ভ্যাট নির্ধারণ করে অথবা বিদ্যুৎ বিল বাড়ে সেক্ষেত্রে ভাড়া বাড়ানোর বিষয়ে চিন্তা করা হবে।

শেয়ার করুন:-
শেয়ার