ক্যাটাগরি: রাজধানী

ইউনিফর্ম পরিহিত শিক্ষার্থীদের ধানমন্ডি লেকে প্রবেশ নিষেধাজ্ঞা

স্কুল ইউনিফর্ম পরিহিত শিক্ষার্থীরা কেউ দিনের বেলায় ধানমন্ডি লেকে প্রবেশ করতে পারবে না বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, আমি অভিভাবকদের অনুরোধ করব আপনারা নজর রাখবেন আপনার সন্তান স্কুলফাঁকি দিয়ে লেকে যেন না আসে।

বুধবার ধানমন্ডি লেক পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশগ্রহণ শেষে মেয়র তাপস এ কথা জানান।

মেয়র বলেন, ধানমন্ডি লেক পরিষ্কার রাখতে পরিচ্ছন্নতা কার্যক্রম রেখে সবুজায়ন এই লেককে টিকিয়ে রাখতে প্রতি বুধবার বন্ধ ঘোষণা করা হলো। সেদিন লেকে কেউ প্রবেশ করতে পারবেন না। আমাদের পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান থাকবে। সেদিন লেক পরিষ্কার করা হবে।

তিনি লেকে ভিক্ষুক প্রবেশে নিষেধাজ্ঞাও আরোপ করেন এবং কোনো টঙ দোকান থাকবে না বলে জানিয়ে দেন।

তিনি বলেন, ধানমন্ডি লেকের নিরাপত্তা ঠিক রাখতে রাত সাড়ে ৯টার মধ্যে সব দোকানপাট বন্ধ করা হবে। তবে লেকের ভেতরে থাকা হোটেল-রেস্টুরেন্ট (পানসি ও ডিঙি) রাত সাড়ে ১০টার মধ্যে বন্ধ করতে হবে। লেকের নিরাপত্তা ও পরিবেশ ঠিক রাখতে রাত সাড়ে ৯টার মধ্যে লেকে থাকা সব দোকানের চুলা বন্ধ হয়ে যাবে। খাবার পরিবেশন বন্ধ হয়ে যাবে। কেউ নির্দেশনা না মানলে জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে।

তাপস বলেন, ‘আমরা ধানমন্ডি লেককে ৬টি সেক্টরে ভাগ করেছি এবং প্রতিটি সেক্টরে ইজারাদার নিয়োগ করেছি। যাতে লেকের নিরাপত্তা, পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম সুন্দরভাবে চলে।’

এ সময় ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানসহ সংস্থার শীর্ষ কর্মকর্তা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার