এক মাস বন্ধ থাকবে সব কোচিং সেন্টার

এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার উদ্দেশ্যে ২৯ দিন দেশের সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে। আজ মঙ্গলবার বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এসএসসি ও সমমানের পরীক্ষার কারণে ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

এর আগে, মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভায় কোচিং সেন্টার বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হয়।

সভা থেকে প্রশ্নপত্র ফাঁস কিংবা পরীক্ষার্থীদের কাছে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে উত্তর সরবরাহে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়।

এছাড়া প্রশ্নপত্র ফাঁস কিংবা পরীক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয় সভায়। এসব ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসন কঠোর আইনগত ব্যবস্থা নেবে। পরীক্ষা চলাকালে কেন্দ্রের ২০০ গজের মধ্যে শিক্ষক, ছাত্র ও কর্মচারীদের মোবাইল, মোবাইল ফোনের সুবিধাসহ ঘড়ি, কলম এবং পরীক্ষা কেন্দ্রে ব্যবহারের অনুমতিবিহীন যে কোনো ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ থাকবে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার