আরামিট সিমেন্টের স্থায়ী সম্পদের মূল্য বেড়েছে

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-৩০ ১০:৩৭:২২

আরামিট সিমেন্ট লিমিটেডের স্থায়ী সম্পদের মূল্য ১২৫ কোটি ৭৯ লাখ ২১ হাজার ৪২৩ কোটি টাকা বেড়েছে। এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ১ টাকা ২৬ পয়সা কমেছে।

সম্প্রতি আরামিট সিমেন্টের স্থায়ী সম্পদ পুনর্মূল্যায়ন প্রতিবেদন অনুমোদন করেছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। তিন ক্যাটাগরিতে এসব স্থায়ী সম্পদ পুনর্মূল্যায়ন করা হয়েছে। ক্যাটাগরিগুলো হলো ল্যান্ড প্রপার্টিজ (ফ্রি হোল্ড), ল্যান্ড প্রপার্টিজ (লিজ হোল্ড) এবং ফ্যাক্টরি ও ল্যাবরেটরি ভবন। পুনর্মূল্যায়নের পর কোম্পানিটির স্থায়ী সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১৩৯ কোটি ১৬ লাখ ৪৮ হাজার ২৮৬ টাকা, পুনর্মূল্যায়নের আগে যা ছিল ১৩ কোটি ৩৭ লাখ ২৬ হাজার ৮৬৩ টাকা।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে আরামিট সিমেন্টের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৯৫ পয়সা। প্রথম ছয় মাসের হিসাবে কমলেও দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে। আলোচ্য সময়ে আরামিট সিমেন্টের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮৪ পয়সা। এ হিসাবে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ১১ পয়সা বা ৬ শতাংশ। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৭৭ পয়সা।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।