অনুমোদনহীন আয়ুর্বেদিক ওষুধ তৈরি: মালিকসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-২৪ ০১:৩৮:৪৯

অনুমোদনহীন আয়ুর্বেদিক ওষুধ তৈরির দায়ে তিনজনকে গ্রেফতার করেছে এনএসআই ও র‌্যাব-৪ এর সদস্যরা। বৃহস্পতিবার রাজধানীর একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে , এনএসআইয়ের নগর অভ্যন্তরীন অপারেশন উইং দীর্ঘদিন যাবৎ অনুসন্ধান চালিয়ে আয়ুর্বেদিক ঔষধ কোম্পানি ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরিতে অনুমোদনহীন প্রায় ২০ ধরনের ঔষধ তৈরির বিষয়টি নিশ্চিত হয়। এরপর সকালে আয়ুর্বেদিক ঔষধ কোম্পানির অফিস, কারখানা এবং মালিকের বাসায় সকাল ১০ টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত র‌্যাব ও এনএসআই সদস্যরা যৌথ অভিযান চালায়।এই অভিযানে ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরিতে অনুমোদনহীন বিপুল পরিমাণ ঔষধ জব্দ করা হয়।

পরে র‌্যাব–৪ এর ভ্রাম্যমাণ আদালত ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরির মালিক এস এম গোলাম সাকলায়েনকে এক বৎসর, মার্কেটিং অফিসার অমিয়ম নন্দীকে তিন মাস এবং আজিজুল হাকিমকে এক মাস বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

অভিযান শেষে প্রায় ৫০ লক্ষ টাকার ঔষধসহ বিভিন্ন ধরনের ঔষধ তৈরির সরঞ্জাম জব্দ করা হয় এবং ফ্যাক্টরি ও অফিস সিলগালা করে দেওয়া হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।