ক্যাটাগরি: ধর্ম ও জীবন

২৩৪ লিড হজ এজেন্সি চূড়ান্ত করেছে ধর্ম মন্ত্রণালয়

চলতি বছর এক হাজার ৫৩৩টি হজ এজেন্সির মাধ্যমে হজে হাজী পাঠানোর অনুমোদন দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। কিন্তু এরমধ্যে পর্যাপ্ত হাজী না পাওয়া ছোট ছোট এজেন্সিগুলো ২৩৪টি বড় এজেন্সির সঙ্গে একত্রিত করা হয়েছে। যাকে বলা হয়েছে লিড এজেন্সি। ধর্ম মন্ত্রণালয় ও সৌদি সরকারের এসব লিড এজেন্সির সঙ্গে যোগাযোগ করবে।

আজ সোমবার ধর্ম মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তি এ তালিকা প্রকাশ করা হয়।

চিঠিতে বলা হয়, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২৪ সনে হজের সৌদি আরব পর্বের যাবতীয় ব্যয় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে বাংলাদেশ হজ অফিস, জেদ্দার ব্যাংক হিসাবে পাঠাতে হবে। বাংলাদেশ হজ অফিস, জেদ্দার ব্যাংক হিসাব হতে এজেন্সির IBAN হিসাবে অর্থ গ্রহণ করবে। ইতোমধ্যে হজযাত্রী সমন্বয়ের মাধ্যমে লিড এজেন্সি নির্ধারণ করা হয়েছে। তবে হজযাত্রী সমন্বয় করা হলেও হজযাত্রীর অর্থ সমন্বয়কারী এজেন্সি হতে লিড এজেন্সির ব্যাংক হিসাবে পাঠানো হয়নি।

এছাড়া, ইতোপূর্বে হজযাত্রীর সংখ্যানুসারে প্রয়োজনীয় অর্থ সোনালী ব্যাংক, রমনা কর্পোরেট শাখায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত ‘AGENCY PILGRIMS FUND PAYBLE TO KSA’ শিরোনামে 4426302003765 নং হিসাবে জমাদানের জন্য প্রত্যেক লিড এজেন্সিকে অনুরোধ জানানো হলো।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার