ব্রিটেনে প্রথম বাংলাদেশি নারী কাউন্সিল লিডার হামিদা আলী

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-২৪ ০১:১৯:৪৯

কাউন্সিল লিডার নির্বাচিত হয়েছেন সাউথ ইস্ট লন্ডনের ক্রয়োডন বারার উডসাউড এলাকার কাউন্সিলর হামিদা আলী। বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম কোনো নারী হিসেবে কাউন্সিল লিডার নির্বাচিত হওয়ার রেকর্ড গড়েছেন তিনি।

যুক্তরাজ্যে প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হয় স্থানীয় সরকার নির্বাচন। একজন মেয়র বা লিডারের নেতৃত্বে কাউন্সিল মন্ত্রিসভা স্থানীয় সরকার পরিচালনা করে থাকে। স্থানীয় সরকার নিজের আওতাধীন এলাকার শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, নিরাপত্তা, পরিচ্ছন্নতাসহ বিভিন্ন কাজ পরিচালনা করে থাকে। সাউথ ইস্ট লন্ডনের ক্রয়োডন বারার উডসাউড এলাকার কাউন্সিলর হামিদা সম্প্রতি কাউন্সিল লিডার নির্বাচিত হন। এর আগে ব্রিটেনের বিভিন্ন বারায় ব্রিটিশ বাংলাদেশি পুরুষ কাউন্সিল লিডার নির্বাচিত হলেও এবারই প্রথম নারী হিসেবে কাউন্সিল লিডার নির্বাচিত হওয়ার রেকর্ড। ক্রয়োডনের সদ্য সাবেক মেয়র হুমায়ুন কবীরও বাংলাদেশি বংশোদ্ভূত। এভাবেই নিজেদের কাজের মাধ্যমে প্রবাসে দেশের নাম উজ্জ্বল করছেন বাংলাদেশিরা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।