ক্যাটাগরি: প্রবাস

বাংলাদেশ থেকে ২০০ দক্ষ নারী কর্মী নিবে তুরস্ক

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড- বোয়েসেলের মাধ্যমে সরকারিভাবে দক্ষ নারী কর্মী নেওয়ার কথা জানিয়েছে তুরস্ক। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বোয়েসেলের ওয়েবসাইটে কর্মী নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তুরস্কের ইউরোটেক্স টেক্সটাইল কোম্পানিতে টেক্সচারাইজিং, স্পিনিং ও ডাইং পদে ২০০ নারী কর্মী নিয়োগ দেওয়া হবে। চাকরির চুক্তির মেয়াদ হবে ২ বছর, যা নবায়নযোগ্য। কর্মীকে সপ্তাহে ৬ দিন এবং প্রতিদিন ৮ ঘণ্টা কাজ করতে হবে। মাসিক বেতন দেওয়া হবে ৫১ হাজার টাকা। এ ছাড়া কর্মীর প্রাথমিক চিকিৎসার খরচ ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা-খাওয়া এবং বিমানভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি।

আবেদন করতে বয়স অবশ্যই ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে এবং ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে। সেইসঙ্গে কর্মীর উচ্চতা ৫ ফিট ৩ ইঞ্চি এবং ন্যূনতম এসএসসি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

আগ্রহী প্রার্থীকে ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য জমা দিয়ে ২০ ফেব্রুয়ারির মধ্যে বোয়েসেলের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত কর্মীদের বোয়েসেলের সার্ভিস চার্জ ও অন্যান্য ফিসহ মোট ৫৬ হাজার ৩৫০ টাকা পে অর্ডারের বোয়েসেলে জমা দিতে হবে। বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার