ক্যাটাগরি: পুঁজিবাজার

মুনাফায় ১৯ খাতের বিনিয়োগকারীরা

সমাপ্ত সপ্তাহে (৪ ফেব্রুয়ারি-৮ ফেব্রুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৯ খাতে। দর বৃদ্ধি পাওয়ায় সাপ্তাহিক রিটার্নে এই ১৯ খাতে বিনিয়োগকারীরা মুনাফায় রয়েছে। বাকি ১টি খাতে দর কমেছে।

ইবিএল সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর বেড়েছে সিরামিক খাতে। এই খাতে ১৭ দশমিক ৬০ শতাংশ দর বেড়েছে। সাপ্তাহিক রিটার্নে পাট খাতে ১৫ দশমিক ৫০ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে রয়েছে। আর ১২ দশমিক ২০ শতাংশ দর বেড়ে তৃতীয় স্থানে রয়েছে ভ্রমণ খাত।

এছাড়া আলোচ্য সময়ে সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে- বস্ত্র খাতে ১০ দশমিক ২০ শতাংশ, পেপার ও সেবা-আবাসন খাতে ৮ দশমিক ১০ শতাংশ, আর্থিক খাতে ৭ দশমিক ২০ শতাংশ, প্রকৌশল খাতে ৬ দশমিক ৯০ শতাংশ, আইটি খাতে ও মিউচুয়াল ফান্ড খাতে ৬ দশমিক ৩০ শতাংশ, ট্যানারি খাতে ৬ শতাংশ, সাধারণ বিমা খাতে ৫ দশমিক ১০ শতাংশ, ব্যাংক খাতে ৪ দশমিক ৩০ শতাংশ, জীবন বিমা খাতে ৩ দশমিক ৩০ শতাংশ, জ্বালানি-বিদ্যুৎ খাতে ৩ দশমিক ২০ শতাংশ, খাদ্য খাতে ০ দশমিক ৭০ শতাংশ, সিমেন্ট খাতে ০ দশমিক ৩০ শতাংশ এবং যোগাযোগ খাতে ও ঔষধ ও রসায়ন খাতে ০ দশমিক ২০ শতাংশ বেড়েছে।

অন্যদিকে সাপ্তাহিক রিটার্নে দর কমেছে বিবিধ খাতে ০ দশমিক ২০ শতাংশ।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার