ক্যাটাগরি: জাতীয়

প্রতিবন্ধীরা অন্যদের চেয়ে বেশি পরিশ্রমী: পলক

প্রতিবন্ধীরা অন্যদের চেয়ে বেশি পরিশ্রমী। সুস্থ এবং স্বাভাবিক তরুণ-তরুণীদের চেয়ে তারা বেশি মনোযোগ দিয়ে দায়িত্বশীলতার সঙ্গে কর্মক্ষেত্রে সেবা দিয়ে থাকে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ শনিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্যোগে আয়োজিত বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের চাকরির মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধীরা আমাদের ভাই-বোন। শারীরিক প্রতিবন্ধকতা ও বিশেষভাবে সক্ষমদের মধ্যে বৈষম্য দূর করতে প্রযুক্তিকে কাজে লাগাতে হবে। শারীরিক বা মানসিক প্রতিবন্ধী ব্যক্তিরা যেন অন্যের ওপর নির্ভরশীল না হয়ে প্রযুক্তির ব্যবহার করে আত্মনির্ভরশীল হতে পারে, সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

তিনি বলেন, আমাদের দেশের কোনো প্রতিবন্ধী ছেলে-মেয়ে ঘরে বসে থাকবে না। তারা পরিবার বা দেশের বোঝা হবে না। তাদের একটু সহযোগিতা এবং সুযোগ দিলে তারা দেশের সম্পদ হয়ে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার নেতৃত্ব দেবে।

প্রতিবন্ধীদের জন্য উদ্যোক্তা মেলার আয়োজন করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, প্রতিবন্ধীদের জন্য শুধু চাকরির মেলা নয়, তারা উদ্যোক্তা হয়ে আরো হাজার হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি করবে। একজন প্রতিবন্ধী তরুণ বা তরুণী চাকরি যদি করে তাহলে তার একটা পরিবারের চাওয়া পূরণ করতে পারলো, কিন্তু যদি একজন উদ্যোক্তা হয় তাহলে সে ২০ জন তরুণ-তরুণীর আরো নতুন চাকরির ব্যবস্থা করতে পারবে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার