ক্যাটাগরি: জাতীয়

বাংলাদেশ ও ইরানের মধ্যে বন্ধুত্ব আরো বৃদ্ধি পাবে: পরিবেশমন্ত্রী

আগামী দিনে বাংলাদেশ ও ইরানের মধ্যে বন্ধুত্ব আরো বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশ ও ইরান বিশ্বস্ত বন্ধু এবং গুরুত্বপূর্ণ অংশীদার। বিভিন্ন খাতে বর্ধিত ও অর্থবহ সম্পৃক্ততার মাধ্যমে আমাদের মধ্যকার বন্ধুত্ব আগামী দিনে আরো বৃদ্ধি পাবে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশান এলাকার একটি হোটেলে ইসলামি প্রজাতন্ত্র ইরানের ইসলামি বিপ্লবের (জাতীয় দিবস) বিজয়ের ৪৫তম বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এ কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন সরকার ইরানসহ মধ্যপ্রাচ্যের সব বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সঙ্গে একযোগে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আমরা উপকৃত হতে পারি।

মন্ত্রী বলেন, সরকারি পর্যায়ে সহযোগিতার পাশাপাশি আমাদের দুই দেশের বেসরকারি খাতগুলোকে পারস্পরিক সুবিধার জন্য সমন্বয়ে আরো সক্রিয় হতে হবে। আমি এ সুযোগটি কাজে লাগাতে সরকার, ব্যবসায়ী এবং ইরানের উদ্যোক্তাদের বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। ব্যবসায় বিশেষ করে অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি, কৃষিভিত্তিক ব্যবসা, তৈরি পোশাক শিল্প, পর্যটন এবং আতিথেয়তার ক্ষেত্রে বিদেশী বিনিয়োগের জন্য বিশেষভাবে দীর্ঘমেয়াদী বিশেষ সুবিধা দেয়া হয়।

ইরানের রাষ্ট্রদূত মনসুর চাভোশি নবগঠিত বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে তার দেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি এবং সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদেরও ধন্যবাদ জানান তিনি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার