ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

ইবিতে ১২ দফা দাবিতে কর্মকর্তা সমিতির কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তা সমিতি ১২ দফা দাবি উত্থাপন এবং বাস্তবায়নের জন্য জোর দাবি জানিয়ে কর্মসূচি পালন করেছে। ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে ইঙ্গিত করে এ দাবি জানানো হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারী) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ইবি কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ তাদের বক্তব্যের মাধ্যমে চাকরির বয়স সীমা বাড়ানো, পোষ্যকৌটা চালু করা, কর্মকর্তাদের পদোন্নতি, বেতন স্কেল বাড়ানো সহ বিভিন্ন দাবি উত্থাপন করেন। এছাড়াও, কর্মকর্তা সমিতি কর্তৃক উপাচার্যের নিকট লিখিত চিঠি পাঠানো হয়েছে।

ইবি কর্মকর্তা সমিতির সদস্যরা বলেন, ন্যায্য দাবীসমূহ বাস্তবায়নের জন্য দীর্ঘদিন ধরে আপনাকে বারংবার মৌখিক এবং স্মারকলিপির মাধ্যমে অনুরোধ করে আসছি। ন্যায্যতা স্বীকার করা সত্ত্বেও আপনি সে দাবীসমূহ বাস্তবায়ন করেননি। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসছিল। আন্দোলন যখন চূড়ান্ত পর্যায়ে তখন বঙ্গবন্ধু পরিষদের নেতৃত্বে কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও প্রো-ভাইস চ্যান্সেলরের সম্মুখে আপনার নিকট উপস্থাপিত দাবীসমূহ খুবই দ্রুত সময়ের মধ্যে সমাধান করবেন মর্মে প্রতিশ্রুতি প্রদান করেন। আপনাদের এই প্রতিশ্রুতির প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে এবং জাতীয় নির্বাচনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা আমাদের চলমান আন্দোলন আপাতত স্থগিত রাখি।

এছাড়াও তারা আরও বলেন, ইতিপূর্বে আপনিসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ব্যক্তির দূর্নীতি সংক্রান্ত কথোপোকথনের বেশ কয়েকটি অডিওক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল যা এখনও চলমান। বিষয়টি ভাইস- চ্যান্সেলরের পদে কালিমার স্পর্শ করেছে এবং দেশে-বিদেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মর্যাদারও যারপরনাই হানি হয়েছে বলে কর্মকর্তা সমিতি মনে করে। এই দূর্নীতি সংক্রান্ত অডিওক্লিপ গুলোর সুস্পষ্ট ব্যাখ্যা প্রদানের জন্য আমরা ইতিপূর্বে বারংবার স্মারকলিপির মাধ্যমে আপনাকে অনুরোধ করা স্বত্ত্বেও অদ্যবধি আপনি কোন ব্যাখ্যা প্রদান করেন নাই। যার পরিপ্রেক্ষিতে এ সংক্রান্ত বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক দুটি কমিটি গঠিত হয়েছে যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত লজ্জাকর। জরুরীভাবে বিষয়টির সত্যতা জাতির কাছে উপস্থাপন করার জন্য আপনাকে আবারও অনুরোধ জানাচ্ছি।

শেয়ার করুন:-
শেয়ার