ক্যাটাগরি: চিত্র-বিচিত্র

বইমেলায় আসছে নাজমুল হুদার ‘অনূর্ধ্ব উনিশ’

কিশোর মনস্তত্ত্ব, আত্ম উন্নয়ন ও স্বপ্ননির্মাণের নিরিখে নাজমুল হুদার নতুন বই ‘অনূর্ধ্ব উনিশ-তারুণ্যের প্রেরণাকথন। একুশে বইমেলার ২১ নং কথাপ্রকাশ প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে বইটি।

প্রতিটি অধ্যায় শুরু হয়েছে কোনো না কোন টুকরো গল্প, বাস্তব ঘটনা বা অভিজ্ঞতার আলোকে। নান্দনিক অলঙ্করণসহ অধ্যায়গুলোর নামকরণ করা হয়েছ কোনো কোনো গানের কলি, কবিতার পপঙক্তি বা প্রচলিত প্রবাদ থেকে।

নতুন বই সম্পর্কে লেখক নাজমুল হুদা বলেন, কিশোর মস্তিস্কে ভাঙা-গড়ার খেলা চলে; মনোদৈহিক পরিবর্তন হয়, প্রবল তাড়ণা কাজ করে। ‘মনের বাঘ’ সব সময় তাড়া করে তাদের। তারুণ্যের এরকম টানাপেড়েন, তাড়ণা; ভয় ও ভরসার মাঝে ভারসাম্য রেখে এগিয়ে যাওয়ার প্রেরণা ও প্রেষণা দিতেই এ ধরণের লেখালেখির অবতারণা।’

নাজমুল হুদা বাংলাদেশ ব্যাংকে কর্মরত। এছাড়া তিনি বহমাত্রিক বক্তৃতা ও অনুপ্রেরণামূলক লেখালেখির জন্য সুপরিচিত। তাঁর প্রথম বই ‘ক্যারিয়ার ক্যারিশমা-সাফল্যের সাতপাঠ’ তুমুল পাঠকপ্রিয়তা পায়। এছাড়া, এক্স ফ্যাক্টর, দ্য আইকন, বিশ্বনন্দিত বাংলাদেশি বিজ্ঞানী, আপন আয়নায় গোপন মুখ, বিতর্কে হাতেখড়ি ও ‘জিনিয়াস জিসান’ ও ‘বিজ্ঞান বিভ্রাট’ তাঁর উল্লেখযোগ্য প্রকাশনা।

শেয়ার করুন:-
শেয়ার