ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

স্ট্যান্ডার্ড চার্টার্ডের কান্ট্রি চিফ ফাইন্যান্সিয়াল অফিসার অনিল কেজরিওয়াল

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশর নতুন কান্ট্রি চিফ ফাইন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দিয়েছেন অনিল কেজরিওয়াল। একই সাথে, তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজমেন্ট টিমে যোগ দিবেন। এছাড়া ব্যাংকের গ্লোবাল হেড অব নিউ ফাইন্যান্সিয়াল রিপোর্টিং হিসেবেও তিনি ভূমিকা অব্যাহত রাখবেন।

২০০৬ সালে অনিল স্ট্যান্ডার্ড চার্টার্ড ইন্ডিয়াতে হোলসেল ব্যাঙ্কিং ফর সাউথ এশিয়ার হেড অব ফাইন্যান্স হিসেবে যোগ দেন। ২০১২ সালে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড সিঙ্গাপুরে যোগদান করেন। সেখানে তিনি দীর্ঘ ১২ বছর ক্লায়েন্ট কভারেজের জন্য গ্লোবাল চীফ ফাইন্যান্সিয়াল অফিসার, কর্পোরেট ফাইন্যান্স প্রোডাক্ট এবং প্রিন্সিপাল ফাইন্যান্স
হিসেবে দায়িত্ব পালন করেন।

অনিল ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়ার অধীনস্থ একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। স্ট্যান্ডার্ড চার্টার্ডে যোগদানের আগে, তিনি মুম্বাই ও বেঙ্গালুরুতে কেপিএমজি-তে ১২ বছর কাজ করেছেন, যেখানে অধিকাংশ সময় তিনি গবেষণা ও উপদেষ্টা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, অনিল কেজরিওয়াল-কে বাংলাদেশে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। তার দক্ষতা, দূরদর্শী ব্যবসায়িক বিচক্ষণতা এবং বলিষ্ঠ নেতৃত্ব ব্যাংকের লক্ষ্য অর্জনে সহায়তা করবে। তার আগমণে ব্যাংকে গতিশীল কর্মক্ষমতা নিশ্চিত হবে এবং আমাদের গ্রাহক ও সহকর্মী মূল্যায়নে তিনি বিশেষ ভূমিকা পালন করবেন। আমাদের অনন্য গ্লোবাল নেটওয়ার্ক ও ক্লায়েন্টদের নিয়ে অনিলের কয়েক দশকের অভিজ্ঞতা দেশীয় গ্রাহকদের পাশাপাশি বৈশ্বিক ব্যবসায়িক কর্মকান্ড পরিচালনায় উল্লেখযোগ্য ভূমিকা রাখবে এবং বাংলাদেশের কল্যাণে কাজের প্রতিশ্রুতি রক্ষার্থে স্ট্যান্ডার্ড চার্টার্ডকে সাহায্য করবে বলে আমার বিশ্বাস।

দেশের দীর্ঘমেয়াদী অংশীদার হিসাবে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ধারাবাহিকভাবে বাংলাদেশের প্রবৃদ্ধি এবং স্থিতিস্থাপকতার অনুপ্রেরণামূলক গল্পের সাথে যুক্ত হয়েছে। ১১৯ বছরেরও বেশি সময় ধরে, ব্যাংক এই দেশে বিনিয়োগের মাধ্যমে বাণিজ্য ও উন্নয়নের জন্য, বৃহত্তর অন্তর্ভুক্তি প্রচারের জন্য পরিষেবা প্রসারিত করা এবং স্টেকহোল্ডারদের জন্য নতুন সুযোগ তৈরি করার জন্য নিবেদিত রয়েছে। বাংলাদেশের সমৃদ্ধির যাত্রায় বিশেষ অবদান রাখার ফলস্বরূপ ২০২৩ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড সকল খাত মিলিয়ে ৩০টি সম্মানসূচক পুরষ্কার অর্জন করেছে।

শেয়ার করুন:-
শেয়ার