যে কারণে ব্যবহার করবেন গ্লিসারিন

প্রকাশ: ২০১৮-১২-১৫ ১৪:০৭:২৯

গ্লিসারিন সাধারণত বিভিন্ন ক্রিম, অয়েনমেন্ট, সাবান, বডি স্ক্রাব বানাতে ব্যবহার করা হয়। গ্লিসারিন তৈলাক্ত ত্বক থেকে শুরু করে বিভিন্ন স্কিন ইনফকেশন থেকে আপনাকে বাঁচায়। শুধু তাই নয়, ত্বকের যত্নে গ্লিসারিন ব্যবহারের তুলনা নেই। চলুন জেনে নেয়া যাক- ত্বকের যত্নে গ্লিসারিনের নানাবিধ ব্যবহার সম্পর্কে।* বয়স বাড়তে থাকলে আপনার ত্বক নিস্তেজ হয়ে যায় এবং সংবেদনশীলতা বেড়ে যায়। এ সময় ত্বকে মেছতা, চুলকানি, প্রদাহ ও কর্কশভাব দেখা দেয়। নিয়মিত গ্লিসারিন ব্যবহারে আপনার ত্বক মসৃণ হয়ে উঠে।

* ত্বক গঠনে উন্নয়ন ঘটায় গ্লিসারিন। গ্লিসারিনের মধ্যে থাকা হিউমেকট্যান্ট এবং হাইগ্রোস্কোপিক উপাদানগুলো তৈলাক্ত ত্বকে সৌন্দর্য্য ফিরিয়ে আনতে সাহায্য করে।* ত্বক আদ্র করতে গ্লিসারিনের বিকল্প নেই। ত্বকে গ্লিসারিন লাগালে এটা বাতাস থেকে পানি টেনে এনে আপনাকে শুষ্কতা থেকে বাঁচায়। একটা কটন প্যাডে গ্লিসারিন নিয়ে ত্বকে লাগান। দৈনিক এভাবে গ্লিসারিন ব্যবহার আপনার ত্বককে রাখবে কোমল ও মোলায়েম।* গ্লিসারিনে কোনো বিষাক্ত পদার্থ নেই বলে শুধু বয়স্করা নয়, ছোট শিশুদের গায়েও লাগাতে পারবেন এটি।* গ্লিসারিন ত্বকের পানির ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। গ্লিসারিন ব্যবহার করলে আপনার ত্বক থেকে পানি স্বল্পতা কমে যায়।
সূত্র : এনডিটিভি

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।