ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

বিল্ডের চেয়ারপারসন হলেন মাহবুবুল আলম

বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট ও চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সাবেক প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

২০২৪-২৫ মেয়াদের জন্য পূর্ববর্তী চেয়ারপারসন নিহাদ কবিরের স্থলাভিষিক্ত হলেন তিনি। নিহাদ কবির সুপ্রিম কোর্টের একজন সিনিয়র অ্যাডভোকেট এবং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সাবেক প্রেসিডেন্ট। তিনি ২০২২-২৩ মেয়াদে বিল্ডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিল্ডের সভাকক্ষে অনুষ্ঠিত ৩৩তম ট্রাস্টি বোর্ড সভায় নতুন ট্রাস্টি বোর্ডের হাতে দায়িত্ব তুলে দেয় নিহাদ কবিরের নেতৃত্বাধীন ট্রাস্টি বোর্ড।

মাহবুবুল আলম এম আলম গ্রুপের চেয়ারম্যান ও বিল্ডের সাবেক চেয়ারপারসন। তিনি সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক, কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটি (বেজা) ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) গভর্নিং বোর্ডের সদস্য, চিটাগং ডেভেলপমেন্ট অথরিটি (সিডিএ), বাংলাদেশ রেলওয়ে কনটেইনার সার্ভিস লিমিটেড এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেইনিং একাডেমি চট্টগ্রামের বোর্ড মেম্বার, চিটাগং পোর্ট অথরিটির উপদেষ্টা কমিটির সদস্য, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের (আইসিসিবি) পরিচালক এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার। তিনি রিপাবলিক অব মালির কনসুল জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিল্ডের নতুন ট্রাস্টি বোর্ডের অন্য সদস্যরা হলেন ডিসিসিআই প্রেসিডেন্ট আশরাফ আহমেদ, এমসিসিআই প্রেসিডেন্ট কামরান টি রহমান, সিসিসিআই প্রেসিডেন্ট ওমর হাজ্জাজ, ডিসিসিআইয়ের সেক্রেটারি জেনারেল আফসারুল আরিফীন, এমসিসিআইয়ের সেক্রেটারি জেনারেল ফারুক আহমদ, সিসিসিআইয়ের সচিব ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারুক।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার