ক্যাটাগরি: জাতীয়

নিজ হাতে ৫০ সংসদীয় কমিটির নাম লিখলেন প্রধানমন্ত্রী

নিজ হাতে ৫০টি কমিটির সভাপতি ও সদস্যদের নাম লিখে জাতীয় সংসদের সংসদীয় কমিটি গঠন করে এবারও চমক সৃষ্টি করেছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর স্বহস্তে লিখিত কমিটির নামের খাতাটি সংসদের আর্কাইভে সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রোববার (০৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দ্বিতীয় দিনে সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব করেন। তাকে কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করতে অনুমতি দেন স্পিকার। পরে সংসদে এমপিদের নিয়ে বিভিন্ন কমিটি গঠন করা হয়।

এ সময় চিফ হুইপ বলেন, দ্বাদশ সংসদের ৫০টি কমিটি গঠনের জন্য প্রধানমন্ত্রী নিজ হাতে রাত জেগে সভাপতিসহ সদস্যদের নাম লিখে দিয়েছেন। সে খাতাটি আমার হাতে। প্রধানমন্ত্রীর এ হাতে লেখা খাতাটি সংসদের আর্কাইভে সংরক্ষণ করার জন্য দাবি জানান তিনি।

চিফ হুইপ নূর-ই আলম চৌধুরীর বক্তব্যকে সমর্থন করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদকে জানান, প্রধানমন্ত্রী গত বারের মত (একাদশ সংসদ) এবারও নিজ হাতে রাত জেগে কমিটির সদস্যদের নাম লিখে দিয়েছেন। তার হাতে লেখা এ খাতাটি সংসদের আর্কাইভে সংরক্ষণ করা হবে।

শেয়ার করুন:-
শেয়ার