৫৫ শতাংশ কোম্পানির দর কমেছে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-২২ ১৬:৪১:২১

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন অংশ নেয়া ৫৪ দশমিক ৫০ শতাংশ বা ১৯২টি কোম্পানির শেয়ার দর কমেছে। বেড়েছে ৩০ দশমিক ১০ শতাংশ বা ১০৬ টি কোম্পানির। আর অপরিবর্তীত রয়েছে ১৫ দশমিক ৩০ শতাংশ বা ৫৪টি কোম্পানির শেয়ার দর।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, দিন শেষে ডিএসই এক্স সূচক আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৯২ পয়েন্টে।

এদিন মোট লেনদেন হয়েছে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। টাকার অংকে লেনদেন হয়েছে ১ হাজার ২৯ কোটি ৩ লাখ ৩৪ হাজার টাকা। আগের কার্যদিবস দিন লেনদেন হয়েছিল ৮৫৫ কোটি ২৫ লাখ ৪৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৭৩ কোটি ৭৭ লাখ ৮৯ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৪২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।