৫৫ শতাংশ কোম্পানির দর কমেছে

৫৫ শতাংশ কোম্পানির দর কমেছে
বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন অংশ নেয়া ৫৪ দশমিক ৫০ শতাংশ বা ১৯২টি কোম্পানির শেয়ার দর কমেছে। বেড়েছে ৩০ দশমিক ১০ শতাংশ বা ১০৬ টি কোম্পানির। আর অপরিবর্তীত রয়েছে ১৫ দশমিক ৩০ শতাংশ বা ৫৪টি কোম্পানির শেয়ার দর।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, দিন শেষে ডিএসই এক্স সূচক আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৯২ পয়েন্টে।

এদিন মোট লেনদেন হয়েছে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। টাকার অংকে লেনদেন হয়েছে ১ হাজার ২৯ কোটি ৩ লাখ ৩৪ হাজার টাকা। আগের কার্যদিবস দিন লেনদেন হয়েছিল ৮৫৫ কোটি ২৫ লাখ ৪৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৭৩ কোটি ৭৭ লাখ ৮৯ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৪২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত