ক্যাটাগরি: সারাদেশ

সাজেকে ভয়াবহ আগুন, ৫০ লাখ টাকার ক্ষতি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালির কংলাক পাহাড়ে আগুনের ঘটনায় দুটি রিসোর্ট, একটি বসতঘর ও একটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তাতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক অর্ধকোটি বা ৫০ লাখ টাকা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে সাজেকের মেঘছোঁয়া রিসোর্টে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই ওই আগুন আশপাশের রিসোর্ট, দোকান ও বসতঘরে ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, কংলাক পাহাড়ের মেঘছোঁয়া রিসোর্টের পাশে স্থানীয়রা কাঠ পুড়িয়ে আগুন পোহাচ্ছিলেন। এ সময় সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, রিসোর্ট-রেস্তোরা মালিক কর্মচারী ও স্থানীয় লোকজনের সহযোগিতায় স্থানীয় ব্যবস্থাপনায় রাত ২টার দিকে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ওই আগুনে ২টা রিসোর্ট, একটা বাড়ি ও একটি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। তবে রিসোর্টে অবস্থানরত পর্যটকদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

সাজেক কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা যম জানান, মেঘছোয়া রিসোর্ট থেকে আগুন লেগে পাশের ফড়িংগি রিসোর্ট, স্থানীয় ভূবন ত্রিপুরার বাড়ি ও একটি দোকান পুড়ে যায়। অবশ্য পর্যটকদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় সাজেক কটেজ মালিক সমিতির নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক অর্ধকোটি টাকার মতো বলেও জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার বলেন, আমি সাজেকের ঘটনাস্থলে এসেছি। এখানে গতকাল রাতে দুটি রিসোর্ট, একটি বসতঘর ও একটি দোকান পুড়ে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও আছেন। এখানে স্থানীয়দের সঙ্গে কথা বলে যেকোনো প্রকারের সহযোগিতার প্রয়োজন হলে আমরা করবো।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার