ক্যাটাগরি: খেলাধুলা

ভাষার মাসে বিপিএলে বিশেষ জার্সিতে খেলবে সিলেট

শুরু হয়েছে বাঙালির ভাষার মাস ফেব্রুয়ারি। ১৯৫২ সালে এই মাসের ২১ তারিখে নিজ মাতৃভাষার জন্য রক্ত দেয় বাংলার মানুষ। সেই থেকে এই মাসকে আলাদা সম্মানের সঙ্গে দেখা হয়। সেই থেকে ভাষা শহীদদের সম্মানে পুরো মাসটিকেই দেওয়া হয় আলাদা সম্মান। তবে এবার ভাষার মাসে এক অভিনব উদ্যোগ হাতে নিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফ্রাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্স।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভাষাসৈনিক আব্দুল আজিজ তার বাসভবনে জার্সিটি উন্মোচন করেন।

ভাষার মাসে জার্সিতে বাঙালির ঐতিহ্যের ছাপ রাখছে সিলেট স্ট্রাইকার্স। আগামীকাল ও পরের দিন ঘরের মাঠে বাকি দুই ম্যাচে বিশেষ এই জার্সি গায়ে মাঠে নামবেন মোহাম্মদ মিঠুন-নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসানরা। যেখানে ক্রিকেটারদের নাম ও নম্বর থাকবে বাংলা অক্ষর ও সংখ্যায় লেখা।

এ ছাড়াও নিজেদের বিভাগের ইতিহাস-ঐতিহ্যের মিশেলও থাকছে এই জার্সিতে। সবুজ রঙের এই জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে সিলেটের বিখ্যাত আলী আমজাদের ঘড়ির চিত্র। ১৮৭৪ সাল থেকে এখনও কিনব্রিজ পার হয়ে শহরের উত্তর অংশের ঠিক প্রবেশমুখে দাঁড়িয়ে আছে ঘড়িটি।

বর্তমান জার্সির যেখানে গোলাপি রঙ আছে সেখানে থাকছে সিলেটের আদি ভাষা অর্থাৎ সিলেটি নাগরি ভাষার ব্যবহার। শহরটির বিভিন্ন স্থাপনাও ঠাঁই পেয়েছে নতুন এই জার্সিতে।

বিশেষ জার্সি পরে মাঠে নামার দিন অবশ্য নিয়মিত অধিনায়ক মাশরাফীকে পাচ্ছে না সিলেট। জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করতে দলের ক্যাম্প ছেড়েছেন সাবেক টাইগার অধিনায়ক। ম্যাশের অনুপস্থিতিতে সিলেটকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ব্যাটার মোহাম্মদ মিথুন।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার