ক্যাটাগরি: রাজনীতি

দ্রব্যমূল্য কমাতে অ্যাকশন নেয়া দরকার: কাদের

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা নতুন সরকারের প্রধান চ্যালেঞ্জ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দ্রব্যমূল্য কমাতে যে অ্যাকশন নেয়া দরকার সেটা নিতে হবে।

সোমবার (২৯ জানুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা নতুন সরকারের জন্য চ্যালেঞ্জ। আর সংসদের চ্যালেঞ্জ হচ্ছে জনগণের স্বার্থরক্ষা করা। এর মধ্যে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার আনা, বাজার নিয়ন্ত্রণ করা। কিন্তু বাজার নিয়ন্ত্রণ রাখতে হলে ডান্ডা মেরে ঠান্ডা করা যায় না, হুমকি ধামকি দিয়ে নিয়ন্ত্রণ করা যায় না। কৌশল নিতে হয়। বাজার নিয়ন্ত্রণ করার জন্য যেই অ্যাকশন দরকার সেটা নিতে হবে।

তিনি বলেন, আগামীকাল বর্তমান সরকারের প্রথম অধিবেশন। এই নির্বাচনে ৪১ ভাগ মানুষ অংশ নিয়েছে। এই নির্বাচনে দেশের মানুষ বিজয়ের নিশান উড়িয়েছে। কেউ যদি দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাহলে ছাড় দেয়া হবে না।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী তাদের দ্বারাই এসব বক্তব্য সম্ভব। এমন বক্তব্যের জন্য তাকে ক্ষমা চাইতে হবে। ইতিহাস বিকৃতি করলে কারও জন্য শুভকর হয় না। যুদ্ধাপরাধী এখনো বিএনপির কমিটির আছে। বিএনপির জন্মই হচ্ছে পাকিস্তানিদের দ্বারা।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। বিএনপির ১০ হাজার নেতাকর্মী জেলে আছে। অথচ বিএনপি জাতিসংঘের কাছে বলেছে, তাদের ২৫ হাজার নেতাকর্মী জেলে আছে। তারা এখন বিদেশিদের কাছে মিথ্যাচার অপ্রচার করছে।

ওবায়দুল কাদের বলেন, নতুন সরকারে হঠাৎ নতুন করে দুরভিসন্ধি করে যাচ্ছে বিএনপি। আওয়ামী লীগ কোনো কর্মসূচির বিরুদ্ধে নয়। শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগ বাধা দেয় না।

কাদের আরও বলেন, ভারতের সঙ্গে ঝগড়া করা আমাদের জন্য শুভ নয়, ভালো নয়। তাদের সঙ্গে টেবিলে আলোচনা করে সমাধান করা হবে।

শেয়ার করুন:-
শেয়ার