ক্যাটাগরি: পুঁজিবাজার

ফেব্রুয়ারির মধ্যেই বকেয়া লভ্যাংশ দিবে ফরচুন সুজ

বিনিয়োগকারীদের পাওনা লভ্যাংশ আগামী ১৫ কার্যদিবসের মধ্যে পরিশোধ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি ফরচুন সুজ লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা করে ফরচুন সুজ লিমিটেড। যার রেকর্ড ডেট ছিলো একই বছরের ২৪ নভেম্বর। আলোচ্য সময়ে কিছু ক্ষুদ্র বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়া হলেও অনেককেই দেওয়া হয়নি। এর মধ্যে লংকাংবাংলা সিকিউরিটিজে বিও হিসাব খোলা বিনিয়োগকারীরা পাওনা ছিলো ৩০ লাখ ৪৫ হাজার টাকা। এ নিয়ে আজ সন্ধ্যায় অর্থসংবাদে ‘ফরচুন সুজের লভ্যাংশের বিষয়ে ডিএসইতে অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ প্রচারিত হয়। এরপরেই বিনিয়োগকারীদের পাওনা বুঝিয়ে দেওয়ার সিদ্ধান্তে আসে ফরচুন সুজ।

এ বিষয়ে কোম্পানিটির চেয়ারম্যান মো. মিজানুর রহমান অর্থসংবাদকে বলেন, ঘোষিত লভ্যাংশের ৭ কোটি টাকা আমরা ক্ষুদ্র বিনিয়োগকারীদের বিতরণ করেছি। কিন্তু গত কয়েক মাস আমাদের ব্যবসা নানান কারণে মন্দা যাওয়ায় আমরা সব বিনিয়োগকারীদের ঘোষিত লভ্যাংশ বুঝিয়ে দিতে পারিনি। তবে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সবার প্রাপ্য লভ্যাংশ পরিশোধ করবো।

তিনি আরও বলেন, আমাদের ফ্যাক্টরিতে অগ্নিকান্ডের ঘটনায় আমরা বেশ ক্ষতিগ্রস্থ হয়েছি এবং কোন ক্ষতিপূরণ পাইনি। আবার, অস্থিতিশীল অর্থনীতির কারণে মাঝে এলসি খুলতেও ঝামেলা হচ্ছিলো। সব মিলিয়ে ফরচুন সুজের ব্যবসার গতি কয়েকমাস নিম্নমুখী ছিলো। তবে এখন দেশ এবং আমাদের ব্যবসায়িক অবস্থা স্থিতিশীল হওয়ায় আমরা মন্দাভাব কাটিয়ে উঠতে পেরেছি। আশা করছি, আগামী ১৫ দিন তথা ফেব্রুয়ারির মধ্যেই বিনিয়োগকারীদের সব পাওনা বুঝিয়ে দিতে পারবো।

এদিকে লভ্যাংশ না পাওয়ায় বিনিয়োগকারীদের পক্ষে গত ১১ জানুয়ারি ডিএসইতে লিখিতভাবে অভিযোগ দায়ের করে লংকাবাংলা সিকিউরিটিজ। এতে বলা হয়, লভ্যাংশের বিষয়ে লংকাবাংলা সিকিউরিটিজের পক্ষ থেকে একাধিকবার যোগাযোগ করলেও ফরচুন সুজ কর্তৃপক্ষ বিষয়টি সমাধান করেনি। এ ব্যাপারে ডিএসইর সহায়তা ও নির্দেশনা চেয়ে চিঠি দিয়েছিলো ব্রোকারেজ প্রতিষ্ঠানটি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার