টেক্সট লিখে দিলেই হয়ে যাবে ভিডিও, করবেন যেভাবে

এবার ভিডিও এডিটিংয়ের ঝামেলা থেকে মুক্তি দিতে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল একটি নতুন প্রযুক্তি চালু করেছে। যার সাহায্যে আপনি শুধু টেক্সট লিখে দিলেই, ভিডিও তৈরি হয়ে যাবে। গুগল নতুন এই প্রযুক্তির নাম দিয়েছে লুমিয়ার।

লুমিয়ার হলো- একটি টেক্সট-টু-ভিডিও জেনারেশন মডেল। যাতে আপনি যে ধরনের ভিডিও চাইছেন, তেমন টেক্সট লিখতে হবে। তারপরে তা থেকে ভিডিও তৈরি হয়ে যাবে। লুমিয়ার ব্যবহার করে বিনোদনের ভিডিও থেকে শুরু করে যে কোনো ভিডিও বানিয়ে ফেলতে পারবেন। এছাড়াও এর মাধ্যমে আপনি ছবি থেকেও মোশন ভিডিও তৈরি করতে পারবেন।

লুমিয়ার মূলত একটি স্পেস-টাইম ইউ-নেট আর্কিটেকচারের সাহায্যে কাজ করে। এই আর্কিটেকচারের মডেলটি ভিডিওর প্রতিটি ফ্রেম তৈরি করে। তার জন্য মডেলটিতে শুধু টেক্সট-এর প্রয়োজন হয়।

তবে লুমিয়ার নিয়ে এখনো অনেক পরীক্ষা-নিরীক্ষা চলছে। এতে এখনো অনেক ফিচার যোগ হওয়া বাকি আছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। আশা করা হচ্ছে, পরবর্তীতে এতে আরও অনেক নতুন নতুন ফিচার নিয়ে আসবে। জেনে নিন কীভাবে কাজটি করবেন-

টেক্সট লিখে দিলেই হয়ে যাবে ভিডিও, করবেন যেভাবে
এক ভিডিও দিয়েই আয় প্রায় তিন কোটি টাকা!
# একটি নতুন ভিডিও তৈরি করতে, আপনাকে প্রথমে বিষয় বেছে নিতে হবে।

# এরপর আপনাকে লুমিয়ার ট্যাবে যেতে হবে। তারপরে আপনি একটি নতুন ভিডিও তৈরি করতে পারবেন। তার জন্য ক্রিয়েট অপশনে ক্লিক করতে হবে।

# তারপর আপনাকে ভিডিওটির জন্য সঠিক পাঠ্য বা টেক্সট লিখতে হবে। টেক্সটটিতে ভিডিওর গল্প, নির্দেশাবলি বা বিনোদন যা কিছু লিখতে পারবেন। আপনি ঠিক যে ধরনের ভিডিও বানাতে চাইছেন, তেমনই টেক্সট লিখতে হবে।

# ভিডিওটির জন্য টেক্সট লেখার পর ক্রিয়েট বোতামে ক্লিক করলে কয়েক মিনিটের মধ্যে আপনার জন্য ভিডিও তৈরি করবে।

শেয়ার করুন:-
শেয়ার