সামান্য পতনে শেষ হয়েছে লেনদেন

সামান্য পতনে শেষ হয়েছে লেনদেন
মঙ্গলবারও উত্থান হলেও বুধবার (২১ অক্টোবর) সামান্য পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। টানা চারদিন উত্থানের পর আজ শেয়ারবাজারে পতন হলো। সূচকের সঙ্গে আজ টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভা প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.৪০ পয়েন্ট কমে ৪ হাজার ৯১৬.৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৩৫ পয়েন্ট ও সিডিএসইসি ২.৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১৬.৭৪ পয়েন্টে ও ৯৮৮.০৩ পয়েন্টে। তবে অপর সূচক ডিএসই-৩০ সূচক ০.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৯৫.০৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫৯ কোটি ৮০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯১৫ কোটি ৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৯টির বা ৩০.৭৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭৮টির বা ৫০.২৮ শতাংশের এবং ৬৭টি বা ১৮.৯২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৬.৮৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০৩৪.২৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮১টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত