কেডিএসের মুনাফা বেড়েছে

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-২৯ ১৬:১০:১২

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কেডিএস এক্সেসরিজের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা ১১ শতাংশ বেড়েছে। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি অর্থবছরের ৩ মাসে (অক্টোবর -ডিসেম্বর’১৯) এই মুনাফা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের ৩ মাসে অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত ইপিএস হয়েছে ০.৯১ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.৮২ টাকা। এ হিসাবে মুনাফা বেড়েছে ০.০৯ টাকা বা ১১ শতাংশ।

এদিকে চলতি অর্থবছরের ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১.০৫ টাকা। এ হিসাবে মুনাফা বেড়েছে ০.২০ টাকা বা ১৯ শতাংশ।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.০৫ টাকায়।

ডিএসইতে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৬৬ কোটি ২১ লাখ ৬০ হাজার টাকা। কোম্পানিটির রিজার্ভে রয়েছে ৭৯ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৬২ লাখ ১৬ হাজার ১৫০ টি। এর মধ্যে ৭৬ দশমিক ১৫ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৪ দশমিক ৩৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ১৯ দশমিক ৫০ শতাংশ শেয়ার রয়েছে।

উল্লেখ্য, কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।