ক্যাটাগরি: পুঁজিবাজার

ডিএসই পরিদর্শন করলো সিকিউরিটিজ বোর্ড অব নেপালের প্রতিনিধিদল

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ পরিদর্শন করেছে সিকিউরিটিজ বোর্ড অব নেপালের প্রতিনিধিদল। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সিকিউরিটিজ বোর্ড অব নেপালের পরিচালক রানজানা ঠাকুলাতের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল তাদের প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে ডিএসই পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডিএসই ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান, বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটের ডিজি ড. তৌফিক আহমেদ চৌধুরী ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণ কর্মশালায় ডিএসই কার্যক্রম সম্পর্কে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএসই উপ মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান। পরে ডিএসই ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান প্রতিনিধিবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি ডিএসইর কার্যক্রম, রুলস রেগুলেশনস, অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম ও গভর্ন্যান্সসহ বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ সময় ডিএসইর প্রধান আর্থিক কর্মকর্তা ও প্রধান পরিচালন কর্মকর্তা (ইনচার্জ) সাত্বিক আহমেদ শাহ স্বাগত বক্তব্যে বলেন, ডিএসই পরিদর্শনের মাধ্যমে আপনারা পুঁজিবাজার সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। নিয়মিত পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উভয় দেশের পুঁজিবাজার উপকৃত হবে।

তিনি আরও বলেন, আগামীতে নেপালের সাথে ডিএসইর সহযোগিতাপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে, যাতে ভবিষ্যতে উভয়েই তাদের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে পারে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসইর প্রধান রেগুলেটরি কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং মহাব্যবস্থাপক ও সিটিও ইনচার্জ মো. তারিকুল ইসলাম।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার