বস্ত্র ও পাট খাতের বাণিজ্যে প্রসার চায় ভারত

বস্ত্র ও পাট খাতের বাণিজ্যে প্রসার চায় ভারত
বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ বস্ত্র ও পাট খাতে ব্যবসা-বাণিজ্যের প্রসার ও উন্নয়ন চায় ভারত বলেছেন ঢাকায় নিযুক্ত দিল্লির নতুন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের সঙ্গে সাক্ষাতকালে এ আগ্রহের কথা জানিয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র ও পাটমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে ভারতীয় নবনিযুক্ত দূত এ আগ্রহের কথা জানিয়েছেন। বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাতে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অহিংস ও শান্তিপূর্ণ নীতি সম্পর্কে প্রচার, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এই আলোচনায় ভারতীয় হাইকমিশনার জানান, ভারত আন্তরিকভাবে বিশ্বাস করে যে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। সেজন্য তারা বস্ত্র ও পাট খাতে বাংলাদেশের সাথে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও প্রসার ঘটাতে চায়।

এ সময় মন্ত্রী ভারতীয় হাইকমিশনারকে আশ্বস্ত করে বলেন,বর্তমানে বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় এবং এ পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে, যার খুব সামান্য অংশই ভারতে রফতানি হয়। বাংলাদেশ ভবিষ্যতে আরও বেশি পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য ভারতে রফতানি করতে চায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়