ক্যাটাগরি: জাতীয়

ইজতেমা ও বইমেলায় বাড়তে পারে মেট্রোরেল চলাচলের সময়

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একুশে গ্রন্থমেলা ও বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে মেট্রোরেল চলাচলের সময় সমন্বয় করার পরিকল্পনা রয়েছে। বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে মেট্রোরেলের সময়সীমা বাড়ানোর তাগিদ আছে। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে কোন দিন কতটা পর্যন্ত চলবে সেই বিষয়টা ভাবা হবে।

শনিবার রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে এমআরটি লাইন-৬ এর প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে তিনি এ কথা জানান। তিনি বলেন, খুবই বৈজ্ঞানিক পদ্ধতিতে মেট্রোরেল চলাচলের প্রযুক্তি সাজানো হয়েছে। কাজেই এর ব্যত্যয় হলে সমস্যা হতে পারে। ইজতেমা এবার দুই ভাগে নাকি এক ভাগে হবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বিষয়টা ঠিক হলে আমরা এ ব্যাপারে সুযোগ বাড়িয়ে দেওয়ার চেষ্টা করব।

তিনি বলেন, আরেকটা বিষয় আছে বইমেলা। সময় বৃদ্ধির ব্যাপারটা এক-দেড় ঘণ্টা বিশেষ বিশেষ দিনে প্রসারিত করার অনুরোধ আছে। সেটা বাংলা একাডেমির মহাপরিচালকের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের পরিকল্পনার কথা জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ২০৩০ পর্যন্ত ৬টি মেট্রো লাইন আমরা উপহার দেব দেশের জনগণকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটাই অঙ্গীকার। এজন্য সমীক্ষা চলছে। এ মাসে পুরোদমে কাজ শুরু হবে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার