শীতার্তদের মাঝে ইবি ‘তারুণ্য’র শীতবস্ত্র বিতরণ

‘অবারিত সম্ভবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ শ্লোগানকে সামনে রেখে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে তারুণ্যের উদ্যাগে ঝিনাইদহ সদর এবং ঝিনাইদহের চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে প্রায় দুই শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ সময় অতিথি ছিলেন চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান, সংগঠনটির সভাপতি মো. মারুফ হোসেন, সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয়, সাবেক সাধারণ সম্পাদক আবদুল করিম, কাম ফর রোড চাইল্ড (সিআরসি) এর সভাপতি শাহীদ কাওসার সহ সাবেক ও বর্তমান একঝাঁক তারুণ্যের সদস্যবৃন্দ।

তারুণ্যে’র সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, তারুণ্য লাইব্রেরি, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতাসহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে ‘তারুণ্য’। এরই ধারাবাহিকতায় আজ শীতবস্ত্র বিতরণ সম্পন্ন করছি।

তারুণ্যের সভাপতি মো. মারুফ হোসেন বলেন, এ কনকনে শীতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারাটা আমাদের বড় প্রাপ্তি। আমাদের কোনো নিজস্ব ফান্ড নেই। গত ডিসেম্বর থেকে আমরা একঝাঁক তরুণ কুষ্টিয়া, ঝিনাইদহ এবং পোড়াদহ ইত্যাদি জায়গা থেকে অর্থ সংগ্রহ করে আজ ১৭০টি পরিবারে উষ্ণতা ছড়িয়ে দিতে সক্ষম হয়েছি। প্রতিবছর এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

অনুষ্ঠানে অতিথি অধ্যক্ষ খলিলুর রহমান বলেন, একঝাঁক তরুণের সরেজমিনে গিয়ে শীতার্ত মানুষের তালিকা করা এবং সংগ্রহ করা অর্থে মানুষের পাশে থাকা দেখে আমি সত্যিই অভিভূত। এখানে যারা কম্বল নিতে এসেছে তারা প্রকৃতপক্ষেই সাহায্য পাওয়ার যোগ্য। ধন্যবাদ জানাচ্ছি বিশ্ববিদ্যালয়ের এমন শিক্ষার্থীদের যারা নিজেদের পোশাক না মুড়িয়ে আমাদের ৪-৫ টা গ্রামের কথা চিন্তা করেছে।

শেয়ার করুন:-
শেয়ার