ক্যাটাগরি: জাতীয়

কৃষকের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়: কৃষিমন্ত্রী

কৃষকের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ।

তিনি বলেন, এদেশের মানুষের, এদেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন এবং ফসল ফলানোর দায়িত্ব প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন তোমার কাজই হচ্ছে দেশের কৃষকের উন্নয়ন করা এবং ফসল যাতে উৎপন্ন বেশি হয় সেজন্য তোমাকে কাজ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোডের জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে সপ্তমবারের মতো নির্বাচিত হয়ে কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম তিনি নিজ এলাকায় এসেছেন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ নেতাকর্মীরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

কৃষকের ভাগ্যের পরিবর্তনের অঙ্গীকার করে কৃষিমন্ত্রী বলেন, আমরা এদেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন করতে অঙ্গীকারবদ্ধ। আমাদের দেশের জিডিপির শতকরা ৮০ ভাগ এই কৃষকের মাধ্যমে বা কৃষিখাত থেকে আসে। এই জিডিপি বৃদ্ধি করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এখন দেশে কৃষি উপকরণের কোনো অভাব নেই। যে কৃষকরা ফসল ফলান তারা যদি শতভাগ কৃষিপণ্য ফলিয়ে বাজারজাত করতে পারেন, সঠিক মূল্য পান তাহলেই হবে আমাদের সফলতা বা অর্জন।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র ও যুগ্ম সাধারণ সম্পাদক আকরাম খানের যৌথ সঞ্চালনায় গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।

শেয়ার করুন:-
শেয়ার